চট্টগ্রাম শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

সংসদে মুজিব কোট গায়ে বিএনপি’র সাংসদ

২৩ জুন, ২০২০ | ৬:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকসসাং

সংসদে মুজিব কোট গায়ে বিএনপি’র সাংসদ

জাতীয় সংসদের চলমান বাজেট অধিবেশনে ‘মুজিব কোট’ পরে যোগ দিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশীদ। আজ মঙ্গলবার (২৩ জুন) সংসদ ভবনের ভেতরে তাকে ‘মুজিব কোট’ পরিহিত অবস্থায় দেখা যায়। হঠাৎ করে তার এমন আচরণে নিজ দলের মধ্যে প্রতিক্রিয়া শুরু হয়েছে। তবে বিএনপি’র সিনিয়র নেতারা এ বিষয়ে এখনই প্রকাশ্যে কোনও মন্তব্য করতে রাজি হননি।

বরং এ বিষয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মনোভাব জানার জন্য অপেক্ষায় আছেন বলে তাদের বক্তব্য। যদিও এমপি হারুনের দাবি, তার এই পোশাক মুজিব কোট নয়।

মুজিব কোট পরার বিষয়ে জানতে চাইলে হারুনুর রশীদ বলেন, মহামারির এই সময় কে কী কাপড় পরলো এসব নিয়ে এতো খেয়াল করার কি আছে। মুজিব কোটে ছয়টা বোতাম এবং সেটি কালো হয়। এর বাইরে অন্য কালারের (রঙ) কোটগুলো মুজিব কোট ধরা হয় না। মানুষ এমনিতে পাঞ্জাবির ওপর কোট পরে তেমনটি আমিও পরেছি।

তিনি আরও জানান, সংসদে বৈঠকে সভাপতির দায়িত্বপালনকারী ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বির বিরুদ্ধে হস্তক্ষেপের অভিযোগ তুলে তিনি তিনি আজ সংসদ থেকে ওয়াকআউট করেন।

এদিকে, বিএনপি নেতারা বলছেন, তারেক রহমান অনেক নাটকীয়তার পর নিজের একক সিদ্ধান্তে দলের সংসদ সদস্যদের শপথ নেয়ায় অনুমতি দিয়েছিলেন। এখন এমপি হারুনের এহেন কর্মকাণ্ডে আগে তার মনোভাব কী সেটা জানার জন্য তাদের অপেক্ষা করতে হবে। আর হারুনও কেন হঠাৎ করে মুজিব কোট পরেছেন তার ব্যাখ্যাও শুনতে হবে। তখন তারা এ বিষয়ে দলের করণীয় ঠিক করতে পারবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির সিনিয়র দুই নেতা দলীয় সংসদ সদস্যের এমন আচরণে বিস্ময় প্রকাশ করে বলেন, হারুন সাহেব হঠাৎ করে কেন এমন কর্মকাণ্ড করতে গেলেন তা আগে জানতে হবে। তারেক রহমানের মনোভাব তার এ বিষয়ে কী সেটা আগে জানা দরকার। নিশ্চয়ই আজ-কালের মধ্যে তার মনোভাব জানা যাবে।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 224 People

সম্পর্কিত পোস্ট