চট্টগ্রাম মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০

২৩ জুন, ২০২০ | ১২:১১ অপরাহ্ণ

অনলাইনডে ডেস্ক

নোয়াখালীর হাতিয়াতে অগ্নিকাণ্ডে নিহত ২

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অগ্নিকাণ্ডে দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আরও একজন দগ্ধ হয়েছেন। এ সময় অন্তত ১৫ দোকান পুড়ে ছাই হয়েছে বলে জানা গেছে।

অগ্নিকাণ্ডে নিহতরা হলেন- বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার গনিপুর গ্রামের বাসিন্দা মহিবুল ইসলাম নিপু (৩৭) ও হাতিয়া উপজেলার দরবেশবাজার এলাকার রহমত (৩৬)।

সোমবার (২২ জুন) রাত ১০টার দিকে হাতিয়ার বয়ারচরে চেয়ারম্যানঘাটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

নোয়াখালী ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাত ১০টার দিকে হাতিয়ার বয়ারচরে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ১৫টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে দগ্ধ হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় দগ্ধ খালেদ (৭০) নামে আরেকজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

এ ছাড়া এ অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ব্যবসাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে তেল, মুদি, মোবাইল, ওষুধ ও স্পিডবোটের যন্ত্রাংশের সামগ্রীসহ বিভিন্ন পণ্যসামগ্রীর দোকান।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের জেলা ফায়ার সার্ভিস স্টেশন ও সুবর্ণচর ফায়ার সার্ভিস স্টেশনের বরাত দিয়ে জানান, রাতে নিহত নিপুর তেলের দোকানের পেছনে রান্না চলছিল। এ সময় ড্রামের তেল ছিটকে গিয়ে চুলোয় পড়ে। এতেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে তিনি জানতে পেরেছেন।

তিনি আরও জানান, অগ্নিকাণ্ডের সময় রান্নাঘরে আটকে পড়ে দগ্ধ হয়ে দুজনের মৃত্যু হয়। আরেকজনের ৭০-৮০ শতাংশ দগ্ধ হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

জেলা ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ও সুবর্ণচর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ২ ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতির পরিমাণ এখনই বলা সম্ভব নয়। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 163 People

সম্পর্কিত পোস্ট