চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

বান্দরবানের দুই পৌরসভা রেডজোন ঘোষণা

২২ জুন, ২০২০ | ১১:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৫ জেলায় আরও ১১ ‘রেড জোন’

করোনা সংক্রমণের ‘রেড জোন’ ঘোষণা দেয়া হয়েছেদেশের আরও পাঁচ জেলার ১১টি অঞ্চলকে। আগামীকাল মঙ্গলবার থেকে সেই অঞ্চলে ‘সাধারণ ছুটি’ কার্যকর হবে।

এ নিয়ে দুই দফায় ১৫ জেলার ৩৮টি অঞ্চলকে ভাইরাস বিস্তারের জন্য সবচেয়ে ঝুঁকিপূর্ণ বা ‘রেড জোন’ ঘোষণা করে সাধারণ ছুটি ঘোষণা করা হল।

আজ সোমবার ফরিদপুর, মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কুষ্টিয়ার ১১টি রেড জোন অঞ্চলে জনপ্রশাসন মন্ত্রণালয় এই ছুটির আদেশ জারি করেছে।

কোন কোন ‘রেড জোনে’ কতদিন সাধারণ ছুটি থাকবে, আদেশে তা নির্ধারণ করে দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণের জন্য স্থানীয় প্রশাসন লাল অঞ্চলে জীবনযাত্রা ‘কঠোরভাবে নিয়ন্ত্রণ’ করতে পারবে। অফিস-কারখানা বন্ধ থাকবে, যানবাহন ও সাধারণের চলাচলে থাকবে কড়াকড়ি। জরুরি পরিষেবা এ ছুটির আওতা বহির্ভূত থাকবে।

এর আগে দেশের ১০ জেলার ২৭ অঞ্চলকে রেড জোন হিসেবে ঘোষণা করায় রোববার মধ্যরাতে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

আদেশে বলা হয়েছে, লাল অঞ্চল ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বয়ত্তশাসিত, সংবিধবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

এসব এলাকার সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বয়ত্তশাসিত, সংবিধবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রেও এ ছুটি প্রযোজ্য হবে।”

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 167 People

সম্পর্কিত পোস্ট