চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

ভরিপ্রতি স্বর্ণের দাম বাড়ল ১৭৫০ টাকা

২২ জুন, ২০২০ | ১১:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্বর্ণের দাম এক লাফে বাড়ছে ৫৮২৫ টাকা

দেশের বাজারে স্বর্ণের দাম এবার এক লাফে ৫ হাজার ৮২৫ টাকা বাড়িয়েছে জুয়েলার্স সমিতি। আগামীকাল মঙ্গলবার থেকে ভালো মানের প্রতি ভরি স্বর্ণ কিনতে হবে ৬৯ হাজার ৮৬৭ টাকায়।এতদিন যা ৬৪ হাজার ৪২ টাকায় বিক্রি হত।

আজ সোমবার (২২ জুন) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জুয়েলার্স সমিতি স্বর্ণের দাম বৃদ্ধির বিষয়টি জানায়। এতে বলা হয়, করোনাভাইরাসের কারণে বিশ্ববাজারে স্বর্ণের দাম সর্বোচ্চ অবস্থানে রয়েছে। ফলে দেশের বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বৃদ্ধি পেয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যরা টেলি-কনফারেন্সের মাধ্যমে স্বর্ণ ও রুপার দাম পুনঃ র্নির্ধারণ করেছেন।

দর বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণ ৬৯ হাজার ৮৬৭ টাকা, ২১ ক্যারেট ৬৬ হাজার ৭১৮ টাকা, ১৮ ক্যারেট ৫৭ হাজার ৯৭০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি বিক্রি হবে ৪৭ হাজার ৬৪৭ টাকায়। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে অর্থাৎ প্রতি ভরি ৯৩৩ টাকা।

সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৬৪ হাজার ৪২ টাকা, ২১ ক্যারেট ৬১ হাজার ৮১৯ টাকা, ১৮ ক্যারেট ৫৬ হাজার ৮০৪ টাকায় এবং সনাতন পদ্ধতির স্বর্ণ বিক্রি হয়েছে ৪৪ হাজার ৩১ টাকায়। মঙ্গলবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেটে ৫ হাজার ৮২৫, ২১ ক্যারেটে ৪ হাজার ৮৯৯, ১৮ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণে ৩ হাজার ৬১৬ টাকা বাড়ছে।

 

 

 

 

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 324 People