চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামের ৯টি উপজেলা রেড জোনের আওতাভুক্ত
চট্টগ্রামের ৯টি উপজেলা রেড জোনের আওতাভুক্ত

চট্টগ্রামসহ রেড জোন ঘোষিত ১০ জেলায় সাধারণ ছুটি, প্রজ্ঞাপন জারি

অনলাইন ডেস্ক

২২ জুন, ২০২০ | ১:২১ পূর্বাহ্ণ

করোনা মহামারির কারণে উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় দেশে চট্টগ্রামসহ রেড জোন ঘোষিত ১০ জেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। রবিবার (২১ জুন) দিবাগত রাতে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। সাধারণ ছুটি ঘোষিত জেলাগুলো হচ্ছে- চট্টগ্রাম, বগুড়া, মোলভীবাজার, চুয়াডাঙ্গা, যশোর, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, কুমিল্লা, মুন্সীগঞ্জ ও মাদারীপুর।

এতে উল্লেখ করা হয়েছে, ‘সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন, ২০১৮ অনুযায়ী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জন-চলাচল ও জীবনযাত্রা কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে দেশের নিম্নোক্ত ছকে বর্ণিত এলাকাকে রেড জোন ঘোষণা করায় উক্ত এলাকায় বর্ণিত সময়ের জন্য শর্তসাপেক্ষে সাধারণ ছুটি ঘোষণা করা হলো। উক্ত ছুটির মধ্যে সাপ্তাহিক ছুটিও অন্তর্ভুক্ত থাকবে।’

এর আগে গত ১৫ জুন মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে সংশোধিত প্রজ্ঞাপনে  করোনার সংক্রমণ ঠেকাতে শুধুমাত্র রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ইয়োলো ও গ্রিন জোনে অফিস সীমিত পরিসরে খোলা থাকার কথা বলা হয়। এছাড়া ওই একই প্রজ্ঞাপনে অফিস খোলা রাখা ও জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ ৩০ জুন পর্যন্ত বাড়ানোর কথা উল্লেখ করা হয়।

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট