চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সঙ্গীতশিল্পী আলিফের দুই কিডনির ৮০ ভাগই নষ্ট

১৮ জুন, ২০২০ | ১২:৩৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সঙ্গীতশিল্পী আলিফের দুই কিডনির ৮০ ভাগই নষ্ট

দেশের সঙ্গীতাঙ্গনের প্রিয়মুখ কণ্ঠশিল্পী ও উপস্থাপক আলিফ আলাউদ্দিনের দুটি কিডনির ৮০ শতাংশই নষ্ট হয়ে গেছে। প্রায় ১০ বছর ধরে কিডনি সমস্যায় ভুগছেন তিনি।

গতকাল বুধবার (১৭ জুন) গণমাধ্যমকে আলিফ আলাউদ্দিন জানান, তার দুটি কিডনির ৮০ শতাংশই অকেজো হয়ে গেছে। এতদিন পর শুধু দেশবাসীর কাছে দোয়া চাইতেই নিজের অসুস্থার খবরটি প্রকাশ করেছেন তিনি। 

উল্লেখ্য, আলিফ আলাউদ্দিনের মা কণ্ঠশিল্পী সালমা সুলতানাও এই রোগের সঙ্গে লড়াই করে মৃত্যুবরণ করেন। জেনেটিক্যালি মায়ের এই রোগটি পেয়েছেন আলিফ। তবে যথাযথ চিকিৎসাসেবা নিচ্ছেন তিনি। আর এখন চলছে তার একটি কিডনি প্রতিস্থাপনের প্রক্রিয়া। সেটি ভালোভাবে সম্পন্ন হলেই স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন আলিফ।

আলিফ আলাউদ্দিনের স্বামী শিল্পী কাজী ফয়সাল আহমেদ জানান, পলিসিস্টিক কিডনি রোগে আক্রান্ত হয়েছেন আলিফ। যদিও কিডনি প্রতিস্থাপন করে আলিফ ২০ বছর বেঁচে ছিলেন।

এদিকে, আলিফের কিডনি প্রতিস্থাপন করতে ভারতের বেঙ্গালুরুতে যোগাযোগ করা হয়েছে। যত দ্রুত কিডনি প্রতিস্থাপন করা যাবে, আলিফের জন্য ততই মঙ্গল বলে জানিয়েছেন তার চিকিৎসকরা। নয়তো দ্রুত ডায়ালাইসিসে চলে যেতে হবে।

জানা যায়, স্বামী কাজী ফয়সাল আহমেদ ও মেয়ে পিওনাকে নিয়ে আলিফ আলাউদ্দিনের সুখের সংসার। মেয়ের জন্যই বেশি মন খারাপ আলিফের। এতবছর তিনি তার অসুস্থতার খবর কাউকে ঘুনাক্ষরেও জানতে দেন নি। কিন্তু এখন সমস্যা এমন এক পর্যায়ে পৌঁছেছে যে কেবল মেয়েটির জন্যই আরও কিছুদিন বাঁচার ব্যাকুলতা প্রকাশ করেছিন তিনি।

উপস্থাপক আনজাম মাসুদ বলেন, ‘ কিডনির ৮০ শতাংশ ড্যামেজ হওয়ার পরও আমাদের প্রেজেন্টার্স প্লাটফর্মের কেউ সেটা জানতে পারলাম না। শুধুমাত্র আলিফের মনের জোরেই এতবছর তিনি লড়াই করেছেন। লকডাউনের আগেই বিষয়টি জানতে পারি এবং আলিফ কাউকে সেটি না জানাতে অনুরোধ করেন। সম্প্রতি তার মামা শওকত আলী ইমনসহ আমরা তিনজন আলোচনায় বসে সিদ্ধান্ত নিই- বিষয়টি সবাইকে জানাবার, যাতে করে সবার দোয়া-প্রার্থনায় আলিফ সুস্থ হয়ে ওঠেন।’
অন্যদিকে, সবসময় হাশিখুশি থাকা আলিফের অসুস্থতায় অবাক হয়েছেন অনেকেই। এসময় আলিফের ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা তাকে মনে সাহস রাখার পরামর্শ দেন এবং তার দ্রুত আরোগ্য লাভের জন্য দোয়া করেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 478 People

সম্পর্কিত পোস্ট