চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের শারীরিক অবস্থার অবনতি
সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের আসন শুন্য ঘোষণা

৬ জুন, ২০২০ | ১:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের শারীরিক অবস্থার অবনতি

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের অবস্থা সংকটাপন্ন। শুক্রবার ব্রেইন স্ট্রোক ও তার মস্তিষ্কে অস্ত্রোপচারের পর রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেশনে রাখা হয়েছে তাকে। তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণের সময়সীমা ৪৮ ঘণ্টা থেকে বাড়িয়ে ৭২ ঘন্টা করেছেন চিকিৎসকরা। 

আজ শনিবার (৬ জুন) সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয়। তিনি জানান, ৭২ ঘণ্টা পার হলে চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। বাবার রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

আওয়ামী লীগ নেতা নাসিমের ছেলে তানভীর শাকিল জয় শনিবার গণমাধ্যমকে বলেন, আব্বার প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। আজকে ও আগামীকাল এই দুইটা দিন উনার জন্য খুবই ভার্নারেবল। আব্বাকে ওরা ভেন্টিলেটর সাপোর্ট দিয়ে রাখছে।

গতকাল অস্ত্রোপচারের পর মোহাম্মদ নাসিমের ছেলে ও সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয় বলেছিলেন, আব্বুর অপারেশন সফল হয়েছে। তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। আগামী দুদিন তাকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে। প্রধানমন্ত্রী ফোনে ডাক্তার ও আমার সঙ্গে কথা বলেছেন। তিনি খোঁজখবর রাখছেন। আপনারা সবাই ওনার জন্য দোয়া করবেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসুস্থ নাসিমের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন। তার চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন বলে আওয়ামী লীগের দপ্তর থেকে জানানো হয়েছে।

গতকাল শুক্রবার ভোরে ব্রেইন স্ট্রোক করেন নাসিম। পরে জরুরি ভিত্তিতে তার অস্ত্রোপচার করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জন বিভাগের প্রধান প্রফেসর ডা. রাজিউল হকের নেতৃত্বে নাসিমের অপারেশন হয়।

শারীরক দুর্বলতা নিয়ে গত ১ জুন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করেনাভাইরাস পজেটিভ আসে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 135 People

সম্পর্কিত পোস্ট