চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট বাণিজ্য : আটক ২

‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট বাণিজ্য : আটক ২

নিজস্ব প্রতিবেদক

৫ জুন, ২০২০ | ৮:৩১ অপরাহ্ণ

রাজধানীর অদূরে সাভারে চলছে করোনায় রোগে আক্রান্ত নন এই মর্মে ‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট বাণিজ্য। এ ব্যবসায় জড়িত থাকার অভিযোগে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ নকল সার্টিফিকেট।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম সায়েদ জানান, বিভিন্ন তৈরি পোশাক কারখানার কর্মকর্তা ও শ্রমিকদের চাকরি নিরাপত্তার আতঙ্ককে পুঁজি করে বেশ কিছুদিন ধরেই জালিয়াতির এই ব্যবসা করে আসছিল সংঘবদ্ধ একটি চক্র। সম্প্রতি দেনিটেক্স নামের একটি তৈরি পোশাক কারখানা কর্তৃপক্ষের কাছে এ ধরনের বেশ কিছু সার্টিফিকেট আসে। এটি দেখে তাদের সন্দেহ হলে তারা বিষয়টি নিয়ে তদন্তে নামে তারা। কিন্তু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেজিস্ট্রারে সার্টিফিকেটধারী কারও নাম খুঁজে পাননি তারা। পরে কৌশল অবলম্বন করে দেনিটেক্স কর্তৃপক্ষ সার্টিফিকেটগুলো যে ঠিকানা থেকে পাঠানো হয়েছে সেখানকার এক ব্যক্তিকে ডেকে আনেন। পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তি পশ্চিমবাংলা এলাকার একটি ফার্মেসির মালিক বলে জানান।

ওসি আরও জানান, ওই ফার্মেসির মালিক তার নাম সাইদ। সাইদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী আরেকজনকে আটক করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তার নাম প্রকাশ করা হচ্ছে না। তবে আপাতত আসামিদের গণমাধ্যমের সামনে উপস্থাপন করেনি পুলিশ।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সায়েমুল হুদা বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব পরিস্থিতির মধ্যেও সার্টিফিকেটের ব্যবসার মতো অনৈতিক কার্যকলাপে প্রতারকরা যুক্ত হবে এটা কল্পনাও করা যায় না। পুলিশ তাদের আটক করেছে। আইনানুগ ব্যবস্থায় আটককৃতদের শাস্তি নিশ্চিত করা হোক, এটাই চাই।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট