চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় নারী কারাগারে

অনলাইন ডেস্ক

৫ জুন, ২০২০ | ৪:৪৯ অপরাহ্ণ

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার দায়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এক নারীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেপ্তারকৃত নারীর নাম রাহা মাহমুদা পলি (৩৩)। তিনি সাটুরিয়া উপজেলার পার তিল্লী গ্রামের আব্দুল কুদ্দুসের মেয়ে।

আজ শুক্রবার (৫ জুন) সকালে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেন । এর  আগে বৃহস্পতিবার (৪ জুন) রাতে মানিকগঞ্জের সাটুরিয়া থানার তিল্লী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মতিয়ার রহমান বলেন, একই গ্রামের এডভোকেট মো. রানা আহম্মেদ  শান্ত নামে এক আইনজীবী বৃহস্পতিবার রাত ৮টার দিকে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এ প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতেই পলিকে গ্রেপ্তার করা হয়। পরে শুক্রবার সকালে ওই নারীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

 

এদিকে মামলার বাদী এডভোকেট মো. রানা আহম্মেদ শান্ত  বলেন, মাহমুদা পলি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে গত ২০ মে বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিপূর্ণ বাক্য লিখে আপলোড করে। বিষয়টি তিনি অবগত হলে বৃহস্পতিবার রাতে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলে রাতেই পলিকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে বলে জানান তিনি।

 

পূর্বকোণ/ এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট