চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

করোনায় প্রাণ গেল রানা প্লাজার মালিকের

করোনায় প্রাণ গেল রানা প্লাজার মালিকের

নিজস্ব প্রতিবেদক

৪ জুন, ২০২০ | ১১:৪৫ অপরাহ্ণ

ঢাকার সাভারে ধসে পড়া রানা প্লাজার মালিক আব্দুল খালেক (৬০) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ বৃহস্পতিবার (৪ জুন) ভোরে নিজ বাসায় তার মৃত্যু হয়।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সায়েমুল হুদা জানান, আব্দুল খালেক বৃহস্পতিবার ভোরে মারা যান। তবে করোনাভাইরাস পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে।

আব্দুল খালেকের মেয়ে রওশনারা বলেন, গত রবিবার তার বাবার শ্বাসকষ্ট দেখা দিলে চিকিৎসার জন্য তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু তিনি করোনায় আক্রান্ত কি না তা নিশ্চিত না হয়ে তাকে ভর্তি নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। পরে তাকে বাসায় নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছিল। গত সোমবার এনাম মেডিকেলে নমুনা জমা দেন তিনি। আজ সকালে পাওয়া ফলাফলে দেখা যায় তিনি করোনা পজিটিভ ছিলেন।

প্রসঙ্গত, ২০১৩ সালে ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড এলাকায় রানা প্লাজা ধসের ঘটনায় মারা যান সহস্রাধিক মানুষ। আহত হন কয়েক হাজার। হতাহতের বেশিরভাগই ছিলেন বিভিন্ন পোশাক কারখানার শ্রমিক। আব্দুল খালেক ছিলেন ওই ঘটনায় দায়ের করা একাধিক মামলার আসামি। তিনি দীর্ঘদিন ধরে জামিনে থাকলেও তার ছেলে সোহেল রানা বর্তমানে কারাগারে রয়েছেন।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট