চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

সর্বশেষ:

নগদ প্রণোদনায় জুচ্চুরি : বরখাস্ত হলেন সেই চেয়ারম্যান
নগদ প্রণোদনায় জুচ্চুরি : বরখাস্ত হলেন সেই চেয়ারম্যান

৪ জুন, ২০২০ | ১০:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নগদ প্রণোদনায় জুচ্চুরি : বরখাস্ত হলেন সেই চেয়ারম্যান

হবিগঞ্জের লাখাই উপজেলার এক ইউনিয়ন চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া চেয়ারম্যানের নাম রফিকুল ইসলাম মলাই। তিনি মুড়িয়াউক ইউনিয়নের চেয়ারম্যান। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখার উপ-সচিব মোহাম্মদ ইফতেকার আহমেদ চৌধুরী এক প্রজ্ঞাপনে আজ বৃহস্পতিবার (৪ জুন) তাকে বরখাস্ত করেন।

এছাড়া অপর এক প্রজ্ঞাপনে এক প্রজ্ঞাপনে সরকারি ১০ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগ ‘প্রমাণ হওয়ায়’ হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার শফিউল ইসলাম তফসিরকেও ‘সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।’

হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম জানিয়েছেন, চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাই নগদ প্রণোদনার তালিকায় এক মোবাইল ফোন নম্বরের বিপরীতে একাধিক নাম দিয়েছিলেন। এর মধ্যে একটি নম্বরে ৯৯ জন, একটিতে ৯৭ জন, একটি ৬৫ জন ও একটি ৪৫ জনের নাম দেয়া হয়েছে। এসব মোবাইল তার আত্মীয় ও ঘনিষ্টদের। আবার একটি ওয়ার্ডে কোনো হিন্দু পরিবার বসবাস না করলেও সেই ওয়ার্ডের তালিকায় তিন হিন্দু ব্যক্তির নামও ছিল। এছাড়াও তালিকায় অনেক বিত্তশালীর নাম এবং স্বামী-স্ত্রীর নামও এসেছে বলেও জানান তিনি।

বরখাস্তের প্রঙ্গাপনে কারণ হিসেবে উল্লেখ করা হয়, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেয়া নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন জেলা প্রশাসক। এর ভিত্তিতে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট