চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

সর্বশেষ:

পারিবারিক ভ্রমণে ভাড়া করা যাবে বিমান : ৫ ঘণ্টায় ৩ লাখ টাকা
সৌদিতে আটকেপড়া ১৪৫ জন ফিরলেন, মিসর গেলেন ১৪০ জন

৪ জুন, ২০২০ | ১০:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পারিবারিক ভ্রমণে ভাড়া করা যাবে বিমান : ৫ ঘণ্টায় ৩ লাখ টাকা

করোনা মহামারিতে যারা জনসমাগমে যেতে ভয় পাচ্ছেন তাদের জন্য সুখবর নিয়ে এসেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বাংলাদেশের অভ্যন্তরীণ রুটের যে কোনো বিমানবন্দরে মাত্র ৩ লাখ টাকায় প্লেন ভাড়া করে (চার্টার্ড) যাওয়ার সুযোগ দিচ্ছে সরকারি প্রতিষ্ঠানটি। বিমান বাংলাদেশ এয়ারলাইনস তাদের নতুন এই ডোমেস্টিক চার্টার্ড অফারের বিষয়টি আজ বৃহস্পতিবার (৪ ‍জুন) গণমাধ্যমকে জানিয়েছে।

বিমান জানায়, অভ্যন্তরীণ রুটে পারিবারিক ভ্রমণের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস প্লেন ভাড়া দিচ্ছে। দূরত্বের ওপর নির্ভর করে মাত্র ৫ ঘণ্টার জন্য খরচ হবে ৩ থেকে ৫ লাখ টাকা। এছাড়া অতিরিক্ত ঘণ্টা ব্যবহারের জন্য বহন করতে হবে অতিরিক্ত খরচ। এক্ষেত্রে অন্যান্য শর্তও রয়েছে।

এই অফারে কোন মডেলের প্লেন দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে তা উল্লেখ করা হয়নি। তবে অভ্যন্তরীণ রুটে চলাচলকারী ড্যাশ-৮ দিয়ে ফ্লাইট চালানো হবে বলে জানা গেছে। এই বিমানে ফ্লাইট পরিচালনা করলে স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ ৩৬ জন যাত্রী বসতে পারবেন।

করোনাভাইরাসের কারণে দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর অভ্যন্তরীণ তিন রুটে ফ্লাইট চলাচল শুরু করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস গত সোমবার (১ জুন)। বর্তমানে দেশের অভ্যন্তরীণ রুটে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট চলাচল করছে। তবে যাত্রী সঙ্কটের কারণে দ্বিতীয় দিন ২ জুন মঙ্গলবার ও ৩ জুন বুধবারও সব ফ্লাইট বাতিল করে প্রতিষ্ঠানটি। ২ জুন তিন রুটে বিমানের ৭টি ফ্লাইট বাতিল হয়। পরবর্তীতে তারা ফ্লাইট সংখ্যা কমিয়ে ৪-এ নামিয়ে আনে। সবমিলিয়ে ২ থেকে ৬ জুন পর্যন্ত মোট ২৩টি ফ্লাইট বাতিল হয়েছে বিমানের।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 203 People

সম্পর্কিত পোস্ট