চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নটরডেমসহ ঢাকার ৪ কলেজের আলাদা ভর্তি কার্যক্রম স্থগিত

নটরডেমসহ ঢাকার ৪ কলেজের আলাদা ভর্তি কার্যক্রম স্থগিত

৩ জুন, ২০২০ | ৮:২৪ অপরাহ্ণ

ক্যাথলিক চার্চ পরিচালিত ঢাকার নটরডেম, হলিক্রস, সেন্ট জোসেফ এবং সেন্ট গ্রেগরি এই চারটি শিক্ষা প্রতিষ্ঠানকে নিজস্ব প্রক্রিয়ায় একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির অনুমতি স্থগিত করা হয়েছে। এক দিন আগেই ঢাকা শিক্ষা বোর্ড এক আদেশে এই চারটি কলেজকে তাদের নিজস্ব নিয়মে আগামী ২০ জুনের মধ্যে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শেষ করে বোর্ডকে জানানোর জন্য বলা হয়।

ঢাকা শিক্ষা বোর্ড ২০২০-২১ শিক্ষাবর্ষে করোনাভাইরাসের মহামারি ও ‘অন্যান্য সার্বিক বিষয়’ বিবেচনা করে এই চারটি কলেজে নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির অনুমোদনের বিষয়টি স্থগিতের কথা জানিয়ে আজ বুধবার (৩ জুন) আদেশ জারি করে।

মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে গত কয়েক বছর ধরে দেশের সরকারি-বেসরকারি কলেজগুলোর একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে শিক্ষার্থী ভর্তি করা হয়। তবে উল্লেখিত চারটি প্রতিষ্ঠান ভর্তি পরীক্ষা নিয়েই শিক্ষার্থী ভর্তি করিয়ে আসছিল। সেজন্য তারা আদালতেও গিয়েছিল।

ঢাকা বোর্ডের একজন কর্মকর্তা জানান, এই চারটি কলেজকে পরিস্থিতি স্বাভাবিক হলে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেয়া হবে। কোনো শিক্ষার্থী যাতে আক্রান্ত না হন সে বিষয়টি মাথায় রেখেই আগের অনুমোদন স্থগিত করা হয়েছে। তবে কেন্দ্রীয়ভাবে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম কবে থেকে শুরু হবে তা এখনও ঠিক হয়নি।

গত ৩১ মে এসএসসি ও সমমানের ফল প্রকাশিত হয়েছে। এতে ৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরাই একাদশ শ্রেণিতে ভর্তি হবেন।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট