চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

সর্বশেষ:

দ্বিতীয় দফায় চালু হল আরও ৯ জোড়া ট্রেন

৩ জুন, ২০২০ | ১:২৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দ্বিতীয় দফায় চালু হল আরও ৯ জোড়া ট্রেন

বিশ্বজুড়ে সংক্রমিত মহামারি করোনাভাইরাসের কারনে দুই মাসের ও বেশি সময় ধরে বন্ধ ছিল দেশের ট্রেন চলাচল ব্যবস্থা। অবশেষে স্বাস্থ্যবিধি মেনে ১ লা জুন থেকে চালু হয়েছে ট্রেন চলাচল ব্যবস্থা।

দ্বিতীয় দফায় আজ বুধবার (৩ জুন) থেকে আরও ৯ জোড়া যাত্রীবাহী ট্রেন চালু হচ্ছে। এ নিয়ে চলাচল শুরু করা ট্রেনের সংখ্যা দাঁড়াল মোট ১৭ জোড়া।করোনাভাইরাস ছড়ানো ঠেকাতে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থাও।এছাড়া এবার ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে।সামাজিক দূরত্ব নিশ্চিতে এই ব্যবস্থা নেয়া। 

নতুন যুক্ত হওয়া ট্রেনের মধ্যে ৭ জোড়া ট্রেন ঢাকা থেকে বিভিন্ন জেলায় যাত্রী পরিবহন করবে। বাকিগুলো ঢাকার বাইরে চলাচল করবে বলে কমলাপুর রেল স্টেশনে খোঁজ নিয়ে জানা যায়।  

রেলওয়ে মহাপরিচালকের কাছ থেকে জানা যায়,‘এখন পর্যন্ত রেলওয়ে প্রতিটি যাত্রী স্বাস্থ্যবিধি ও রেলওয়ের নির্দেশনা মেনে ট্রেনে ভ্রমণ করছেন। রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদেরনিরাপত্তা সরঞ্জাম দেয়া হচ্ছে,প্রয়োজনে আরও দেয়া হবে।  

তিনি যাত্রীদের সতর্ক করে বলেন, ‘আগেভাগে স্টেশনে এসে দূরত্ববিধি মেনে লাইনে দাঁড়িয়ে ট্রেনে উঠতে হবে। স্টেশনে প্রবেশের আগে হ্যান্ড স্যানিটাইজ করুন এবং থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা মাপুন।’

পূর্বকোন/ এএ 

The Post Viewed By: 116 People

সম্পর্কিত পোস্ট