চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

করোনার নমুনা পরীক্ষা মাত্র ৫০০ টাকায়!
করোনার নমুনা পরীক্ষা মাত্র ৫০০ টাকায়!

২ জুন, ২০২০ | ১১:৪২ অপরাহ্ণ

করোনার নমুনা পরীক্ষা মাত্র ৫০০ টাকায়!

গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষার নতুন পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। যেখানে রোগীরা মাত্র ৫০০ টাকায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করতে পারবেন। আজ মঙ্গলবার (২ জুন) দুপুরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক ল্যাবটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ উপস্থিত ছিলেন সময় বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের নির্বাহী সদস্য মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক, গাজীপুরের জেলা প্রশাসক  এস এম তরিকুল ইসলাম এবং গাজীপুর সিটি মেয়র অ্যডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম।
হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ল্যাবটিতে প্রতিদিন ৩ শতাধিক করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা যাবে। ২৪ ঘণ্টার মধ্যে এখানে নমুনা পরীক্ষার ফলাফল দেয়া সম্ভব। অন্যান্য বেসরকারি হাসপাতালে সরকার নির্ধারিত ফি ৪ হাজার টাকা হলেও প্রধানমন্ত্রীর নির্দেশে এ হাসপাতালে করোনা পরীক্ষা করা হবে মাত্র ৫০০ টাকায়।
উদ্বোধন শেষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেন, ল্যাবটি স্থাপনের ফলে করোনা রোধে তা সরকারের সহায়ক হিসেবে কাজ করবে। প্রতিদিন এখানে তিন শতাধিক লোককে টেস্ট করে পরের দিন তাদের রিপোর্ট দেয়া যাবে বলে আশা করছি। অনেক সময় স্যাম্পল কালেকশনের পর ৫-৭ দিন পরও তারা ফলাফল পান না। কিন্তু আমরা আনন্দিত হয়েছি, আমাদের নেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন—যাতে এখান থেকে ২৪ ঘণ্টায় ফলাফল পেতে পারি। এই পিসিআর ল্যাব স্থাপনের ফলে করোনা মোকাবিলায় সরকারের সক্ষমতা বৃদ্ধি পাবে।
বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের নির্বাহী সদস্য মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক বলেন, পিসিআরের জন্য সাড়ে ৩ হাজার টাকার স্থলে কোনো চার্জ নেয়া হবে না। শুধুমাত্র নমুনা সংগ্রহের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে শুধু ৫০০ টাকা নেয়া হবে।
পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 335 People

সম্পর্কিত পোস্ট