চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

দেশের তিন রুটে আড়াই মাস পর অভ্যন্তরীণ ফ্লাইট চালু
দেশের তিন রুটে আড়াই মাস পর অভ্যন্তরীণ ফ্লাইট চালু

১ জুন, ২০২০ | ২:০১ অপরাহ্ণ

দেশের তিন রুটে আড়াই মাস পর অভ্যন্তরীণ ফ্লাইট চালু

করোনাভাইরাসের কারণে গত দুই মাসের ও বেশি সময় ধরে বন্ধ ছিল দেশের শাহ আমানত বিমানবন্দরে অভ্যন্তরীণ ফ্লাইট উঠানামা ব্যবস্থা।অবশেষে আজ সোমবার (১ জুন) থেকে নতুন করে শুরু হচ্ছে  দেশের অভ্যন্তরীণ ফ্লাইট ওটানামা ব্যবস্থা।

আজ সোমবার (১ জুন) সকাল ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৈয়দপুরের উদ্দেশে নভোএয়ারের ফ্লাইট রওনা হয়। এই ফ্লাইট যাত্রীসংখ্যা ছিল ৪০।

একই সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের আরেকটি ফ্লাইট ৫১ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়।

এর আগে গত ২৫ মার্চ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে অভ্যন্তরীণ রুটেও ফ্লাইট বন্ধ করে দেয় সিএএবি।

পরে ১ জুন থেকে সীমিত পরিসরে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট ও ঢাকা-সৈয়দপুর অভ্যন্তরীণ রুটে প্লেন চলাচল শুরু করার সিদ্ধান্ত নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএবি)।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত দুই মাসেরও  বেশি সময় ধরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধ ছিল। তবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঢাকা থেকে অভ্যন্তরীণ তিনটি আকাশপথ চট্টগ্রাম, সৈয়দপুর ও সিলেটে সীমিত পরিসরে ফ্লাইট চালু করা হয়েছে। আজ থেকে ১৫ জুন পর্যন্ত এই তিনটি আকাশপথে প্রতিদিন ২৪টি ফ্লাইট ঢাকা ছেড়ে যাবে।

অন্যদিকে,বিমানবন্দরের এন্ট্রি পয়েন্ট থেকে শুরু করে ফ্লাইটের ভেতর পর্যন্ত জিরো টলারেন্স নীতিতে জীবাণুমুক্ত করা হচ্ছে বলে জানিয়েছেন ইউএস বাংলার বিমানবন্দর ব্যবস্থাপক মাইনুল ইসলাম। বিমানবন্দরে ফ্লাইট অবতরণের পর আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী সব কিছু জীবাণুমুক্ত করে সিভিল এভিয়েশন অথরিটির সার্টিফিকেট নিয়েই ফিরতি ফ্লাইট উড্ডয়ন  করছে বলে ও তিনি জানিয়েছেন।

পূর্বকোণ/ এএ 

শেয়ার করুন
The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট