চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

জুন পর্যন্ত বাড়ল বিলম্ব মাশুল ছাড়া বিদ্যুৎ বিল পরিশোধের সময়

৩১ মে, ২০২০ | ৭:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জুন পর্যন্ত বাড়ল বিলম্ব মাশুল ছাড়া বিদ্যুৎ বিল পরিশোধের সময়

এবার জুন পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ বিভাগ। করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ রবিবার (৩১ মে) সচিবালয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বিদ্যুৎ বিল নিয়ে নানা ভোগান্তির কথা আমাদের কানেও আসছে। কারও কোনও বাড়তি বিল করা হলে তা পরবর্তীতে সমন্বয় করা হবে। এই সময় করোনা ঝুঁকি না নিয়ে আমরা জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল ছাড়াই বিল গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, এর আগে গত ২২ মার্চ এক আদেশ মে মাস পর্যন্ত বিদ্যুৎ বিল দেওয়ার বিলম্ব মাশুল মওকুফ করা হয়েছিল। ওই সময় বিদ্যুৎ বিভাগের উপ-সচিব আইরিন পারভীন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, গ্রাহকরা বিভিন্ন ব্যাংক ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকেন। বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে অনেক গ্রাহকই জরুরি প্রয়োজন ছাড়া বাসাবাড়ি থেকে বের হচ্ছেন না। এই পরিপ্রেক্ষিতে গ্রাহকরা ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিল পরিশোধ করতে পারবেন না বলে ধারণা হয়। ফলে এই তিন মাসে বিল পরিশোধের ক্ষেত্রে কোনও বিলম্ব মাশুল বা সারচার্জ ছাড়াই বিল দিতে পারবেন গ্রাহকরা।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 147 People

সম্পর্কিত পোস্ট