চট্টগ্রাম শনিবার, ১১ জুলাই, ২০২০

সর্বশেষ:

আগের ভাড়াতেই অভ্যন্তরীণ তিন রুটে ফ্লাইট চালু ১ জুন
সৌদিতে আটকেপড়া ১৪৫ জন ফিরলেন, মিসর গেলেন ১৪০ জন

৩০ মে, ২০২০ | ৭:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আগের ভাড়াতেই অভ্যন্তরীণ তিন রুটে ফ্লাইট চালু ১ জুন

আগামী ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ কারণে ওইদিন থেকে অভ্যন্তরীণ তিনটি রুটে চলাচল শুরু করতে যাচ্ছে ২৪টি যাত্রীবাহী ফ্লাইট। তবে বিমান সংস্থাগুলো ভাড়া আগের মতোই বহাল রেখেছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, নভোএয়ার ও ইউএস-বাংলার প্রতিদিন ২৪টি ফ্লাইট ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে চলবে। এর মধ্যে ১১টি চট্টগ্রামে, ৪টি সিলেটে ও ৯টি সৈয়দপুরে ফ্লাইট চলবে।

এভিয়েশন অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশের (এওএবি) মহাসচিব মফিজুর রহমান বলেন, যাত্রীরা কোনো চাপে থাকুক তা আমরা চাই না। যাত্রীরা আকাশপথে ফিরে আসুক সেটাই আমরা চাই। করোনারকালে নিরাপদ স্বাস্থ্যসেবা ও গন্তব্যে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য। সে জন্য আগের মতোই ভাড়া রাখা হবে।

তিনি আরও বলেন, প্রতিটি ফ্লাইটে স্বাস্থ্যবিধির কারণে ৫০ শতাংশের বেশি যাত্রী নেয়া যাবে না। প্রতিটি ফ্লাইট ৪৫ মিনিট পর ছাড়বে। স্বাস্থ্য পরীক্ষায় যদি কোনো যাত্রীর শরীরে তাপমাত্রা ৯৯ ডিগ্রি ফারেনহাইট থাকে, তাহলে তাঁকে ফ্লাইটে নেয়া হবে না।

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 150 People

সম্পর্কিত পোস্ট