চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

সর্বশেষ:

রবিবার এসএসসি'র ফল প্রকাশ

২৯ মে, ২০২০ | ৯:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ফলপ্রত্যাশী ১ লাখ ৪৪ হাজার ৯৬ জন

রবিবার এসএসসি’র ফল প্রকাশ

আগামী রবিবার (৩১ মে) বেলা ১২টায় সারাদেশে একযোগে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে। অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ওয়েবসাইট (www.bise-ctg.gov.bd) থেকে উল্লেখিত তারিখ ও সময়ে প্রয়োজনীয় তথ্য (রোল/রেজিস্ট্রেশন) প্রদান করে ফল সংগ্রহ করতে পারবে। ওইদিন বিদ্যালয় কিংবা সেন্টারে কোন ফল প্রকাশিত হবে না। তাই অভিভাবক ও পরীক্ষার্থীকে বিদ্যালয় কিংবা সেন্টারে না যাওয়ার জন্য নির্দেশ দিয়েছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। 

এবার চট্টগ্রাম শিক্ষাবোর্ডে মোট পরীক্ষার্থীর ছিল ১ লাখ ৪৪ হাজার ৯৬ জন। উপস্থিত ছিল ১ লাখ ৪৩ হাজার ৮২৩ জন। যার মধ্যে ছাত্র সংখ্যা ৬৫ হাজার ৭৪৯ জন এবং ছাত্রী সংখ্যা ৬৮ হাজার ৭৪ জন। 

রবিবার (৩১ মে) সকাল ১০টায় এসএসসি ও সমমান পরীক্ষার ফল ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দুপুর ১২টায় ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এ সম্পর্কে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানান, রবিবার সারাদেশে একযোগে এসএসসি’র ফল প্রকাশিত হবে। ফলপ্রত্যাশীরা শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন। এছাড়া যারা মোবাইলে রেজিস্ট্রেশন করেছে, তাদের মোবাইলে এসএমএস’র মাধ্যমে ফল জানিয়ে দেয়া হবে। 

তিনি আরো জানান, রবিবার (৩১ মে) শিক্ষা প্রতিষ্ঠানে কোন ফল প্রকাশ করা হবে না। ফল প্রকাশের একদিন পর শিক্ষা প্রতিষ্ঠানে ফল প্রকাশ করা হবে। এছাড়া শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে না যাওয়ার জন্য নির্দেশ দেয়া যাচ্ছে।

এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ৩ ফেব্রুয়ারি। লিখিত পরীক্ষা শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। আর ব্যবহারিক পরীক্ষা ২৯ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হয় ৫ মার্চ। নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার দুই মাসের মধ্যে ফল ঘোষণা করার কথা থাকলেও করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভূত পরিস্থিতির কারণে নির্ধারিত সময়ের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হয়নি।

পূর্বকোণ/ই-আরপি

The Post Viewed By: 211 People

সম্পর্কিত পোস্ট