চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

তেলের দাম কমিয়ে বাস-লঞ্চের ভাড়া কমানোর আহবান যাত্রী কল্যাণ সমিতির
স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলে সংশয়

২৯ মে, ২০২০ | ৫:৪১ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

তেলের দাম কমিয়ে বাস-লঞ্চের ভাড়া কমানোর আহবান যাত্রী কল্যাণ সমিতির

 

 

করোনা মহামারির এই দুর্যোগে গণপরিবহন বিশেষ করে বাস-লঞ্চের ভাড়া বৃদ্ধি না করে জ্বালানি তেলের দাম কমানো ও পরিবহনে চাদাঁবাজি বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। আজ শুক্রবার (২৯ মে) সংগঠনটির মহাসচিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, দীর্ঘ লকডাউনে কাজ হারিয়ে নিদারুণ আর্থিক সংকটে থাকা জনগনের উপর বর্ধিত ভাড়া চাপিয়ে দেয়া হলে তা “মরার উপর খাড়ার গাঁ” এ পরিণত হবে।

গণপরিবহন চালুর আগেই জ্বালানি তেলের দাম কমিয়ে দেয়ার দাবি জানিয়ে আরো বলেন, বিশ্ববাজারে বহু আগেই তেলের দাম কমেছে। দেশে দীর্ঘদিন ধরে কম মূল্যে জ্বালানি তেল কিনে চড়া দামে বিক্রি করে বেশ মুনাফা অর্জন করেছে বিপিসি। বর্তমানে দেশের রিজার্ভারগুলোতে উপচে পড়া জ্বালানি তেল মজুদের খবর ইতিমধ্যে গণমাধ্যমের বরাতে জানা গেছে। 

বিবৃতিতে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব আরো বলেন, সিটি সার্ভিসের বাস-মিনিবাসের ভাড়া নির্ধারণের ক্ষেত্রে ২০ শতাংশ খালি সিট ধরে ভাড়া নির্ধারণ করা হয়েছে। তারপরও প্রতিটি বাস-মিনিবাসে ১০ থেকে ১৫টি অতিরিক্ত আসন সংযোজন করা আছে। এসব বিষয়সমুহ এই সংকটকালীন মুহুর্তে  বিবেচনায় নিলে সড়ক ও নৌ-পথের কোন পরিবহনে ভাড়া না বাড়িয়েও স্বাস্থ্যবিধি অনুযায়ী লাভজনকভাবে অর্ধেক যাত্রী নিয়েও যাতায়াত সম্ভব।

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট