চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

সর্বশেষ:

ইউনাইটেডে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

২৮ মে, ২০২০ | ১:৪৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ইউনাইটেডে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে করোনাভাইরাস (কোভিড-১৯) ইউনিটে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ পরিচালক দেবাশীষ বর্ধনের নেতৃত্বে চার সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে আছেন ফায়ার ব্রিগেড ট্রেনিং সেন্টারের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবুল চক্রবর্তী, উপ সহকারী পরিচালক নিয়াজ আহমেদ এবং বারিধারার জ্যেষ্ঠ স্টেশন অফিসার মো. আবুল কালাম আজাদ।

তদন্তের কাজ এরইমধ্যে শুরু হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন কমিটির সদস্য আবুল কালাম আজাদ। 

তিনি বলেন, ঘটনার প্রত্যক্ষদর্শী, রোগীর আত্মীয়-স্বজন, ওই ওয়ার্ডের ডাক্তার, নার্স, ওয়ার্ড বয় সবার বক্তব্য নেওয়া হবে। শনিবার সকালে তাদের বক্তব্য শুনে তারপর প্রতিবেদন জমা দেওয়া হবে।

প্রাথমিকভাবে এসির বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। পুলিশ বলছে, তদন্তের পরই প্রকৃত ঘটনা জানা যাবে।

তথ্য মতে, হাসপাতালের বর্ধিতাংশের করোনা ইউনিটে নিহত ৫ জনই ছিলেন করোনা রোগী। তাদের ৪ জনকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে। আরেকজনের মরদেহ নেয়া হচ্ছে চট্টগ্রামে।

প্রসঙ্গত, বুধবার রাতে ইউনাইটেড হাসপাতালে করোনাভাইরাসের রোগীদের ইউনিটে আগুন লেগে পাঁচ রোগীর মৃত্যু হয়। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

হাসপাতালের নিচতলায় ওই ইউনিটে চারটি আইসোলেশন কক্ষ ছিল। সামনের কক্ষের রোগীরা বের হতে পারলেও ভেতরের একটি কক্ষ থেকে ৫ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা। নিহতের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। নিহতরা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন অ্যান্থনি পল (৭৪), মো. মনির হোসেন (৭৫) ও মো. মাহবুব (৫০)।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট