চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

সর্বশেষ:

রংপুর ও দিনাজপুরে ‘স্পিরিট’ পানে ৩ দিনে ১৪ জনের মৃত্যু

২৭ মে, ২০২০ | ১০:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রংপুর ও দিনাজপুরে ‘স্পিরিট’ পানে ৩ দিনে ১৪ জনের মৃত্যু

উত্তরবঙ্গের পাশাপাশি দুই জেলা রংপুর ও দিনাজপুরে গত ৩ দিনে নেশা করতে ‘স্পিরিট’ পান করে মোট ১৪ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

রংপুর কোতয়ালি থানার ওসি সাজেদুল ইসলাম বুধবার বলেন, নেশা করার জন্য স্পিরিট পান করে তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে। এর উৎস ও সরবরাহকারীদের খুঁজে বের করতে পুলিশ অভিযান শুরু করেছে।

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের জরুরি বিভাগের তথ্যানুযায়ী, আজ বুধবার এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের সরোয়ার হোসেন (৩১) ও মোস্তফা কামালের (৩০) এবং বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়ানের নুর ইসলাম (৩০)। এদের মধ্যে মোস্তফা ও সরোয়ারকে ইতোমধ্যে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
সদর উপজেলার চন্দনপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান তাদের দাফনের বিষয়টি নিশ্চিত করে জানান, এরা সবাই স্পিরিট পানে অসুস্থ হয়ে মেডিকেলে ভর্তি হয়েছিলেন।

স্থানীয়রা জানান, একটি চক্র ঈদ ঘিরে শ্যামপুর বাজার এলাকায় মদ ও স্পিরিট পানের আসর বসায়। সেই স্পিরিট পান করে লোকজন অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাদের রংপুর মেডিকেলে ভর্তি করেন।

এর আগে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) শরিফুল ইসলাম জানিয়েছিলেন, ঈদের দিন রায়তি সাদুল্লাপুরের দুলা মিয়া (৫২), হরিরাম সাহাপুরের লাল মিয়া (৩০), মঙ্গলবার সকালে শানেরহাট খোলাহাটি গ্রামের আব্দুর রাজ্জাক (৪৫), বিকালে পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও পাশের মিঠাপুকুর উপজেলার বাজিতপুর গ্রামের চন্দন কুমার (৩০) একই কারণে মারা যান।

এদিকে দিনাজপুরেরে বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান জানান, বুধবার ভোরে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তিনজন ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনজনের মৃত্যু হয়। এরা হলেন- বিরামপুর পৌর শহরের মাহমুদপুর গ্রামের আব্দুল মতিন (২৭), আজিজুল ইসলাম (৩৩), মহসীন আলী (৩৮), সফিকুল (৪৩), তার স্ত্রী মঞ্জুআরা (৩৮) ও অমৃত (৩৩)।

তিনি বলেন, এ ঘটনায় আরও দুইজনকে অসুস্থ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতদের লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট