চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

সর্বশেষ:

বাড়ছে না সাধারণ ছুটি, বন্ধ থাকবে গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান

২৭ মে, ২০২০ | ৬:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাড়ছে না সাধারণ ছুটি, বন্ধ থাকবে গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সরকারঘোষিত সাধারণ ছুটি আর বাড়ছে না। ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ শেষ হচ্ছে ৩০ মে। এই সময় থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সব সরকারি-বেসরকারি-আধাশাসিত-স্বায়ত্তশাসিত অফিস সীমিত পরিসরে চালু রাখা যাবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আজ বুধবার (২৭ মে) বিকেলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ সব তথ্য  জানান।

তিনি জানান,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছুটি না বাড়ানো সংক্রান্ত প্রজ্ঞাপনে অনুমোদন দিয়েছেন। আগামীকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।সীমিত পরিসরে অফিস চালু থাকলে অফিসে বয়স্ক, গর্ভবতী নারীরা আসতে পারবে না বলে জানান প্রতিমন্ত্রী। তিনি আরও জানান, অফিস চললেও সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। ১৫ জুন পযর্ন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে। তবে দুরশিক্ষণ কার্যক্রম আগের মতো অব্যাহত থাকবে। করোনাভাইরাসের কারণে সব ধরনের সভা-সমাবেশ, ধর্মীয় জমায়েত আগের মতো বন্ধ থাকবে। হাট-বাজার-দোকানপাটে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

মসজিদ-মন্দিরে আগের মতো স্বাস্থ্যবিধি মেনে প্রার্থনা চলবে বলে যোগ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। প্রতিমন্ত্রী আরও জানান, আমরা লকডাউন একেবারে উঠিয়ে নিচ্ছি না। ধীরে ধীরে সবকিছু চালু হবে।  এ সময়ে রেল পরিবহন চলবে না। তবে বেসরকারি বিমান প্রতিষ্ঠানগুলো স্বাস্থ্যবিধি মেনে বিমান চালু করতে পারবে। আজ  পযর্ন্ত  দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৮ হাজার ২৯২ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মারা গেছেন ৫৪৪ জন। করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন প্রায় ৮ হাজার মানুষ।

পূর্বকোণ/আরআর

The Post Viewed By: 332 People

সম্পর্কিত পোস্ট