চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

সর্বশেষ:

সম্পত্তি লিখে নিয়ে ঈদের রাতে মা’কে রাস্তায় ফেলে গেল সন্তানেরা

২৬ মে, ২০২০ | ৬:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সম্পত্তি লিখে নিয়ে ঈদের রাতে মা’কে রাস্তায় ফেলে গেল সন্তানেরা

ছিরাতুন্নেছা(৮০)। বয়সের ভারে নতজানু শরীর । জয়পুরহাট পৌর শহরের জানিয়ার বাগান এলাকার বাসিন্দা তিনি। রাস্তায় বসে কান্নাজড়িত কন্ঠে ছেলেদের ডাকছেন । কিন্তু আশেপাশে কাউকে দেখা গেল না। এ সময় বৃদ্ধা মা ছিরাতুন্নেছার কান্নায় দেখতে আসা স্থানীয়রা ৯৯৯ নাম্বারে কল করে। এরপর ঈদের দিন সোমবার (২৫ মে) সকালে জয়পুরহাট-আক্কেলপুর সড়কের পাশে বৃদ্ধা মা ছিরাতুন্নেছাকে ফেলে রেখে যায় তারা।

৯৯৯ নম্বরের খবরের সুবাদে পুলিশ তিন ছেলেকে আটক করেছে এবং বৃদ্ধা মাকে বর্তমানে টিটিসি সেফ হোমে রাখার ব্যবস্থা করা হয়েছে। পুলিশ ও প্রতিবেশীদের সূত্রে জানা গেছে, তিন ছেলে কৌশলে মা ছিরাতুন্নেছার জমাজমি যা ছিল সব লিখে নেয়। তারপর থেকে বৃদ্ধা মায়ের ভরণপোষণে অবহেলা, কথায় কথায় গালমন্দ, মানসিক নির্যাতনসহ অমানবিক আচরণ করতে থাকেন। এই অমানবিক আচরণের ধারাবাহিকতায় মায়ের ভরণপোষণ কোন ছেলেই আর করবেন না এমন সিদ্ধান্ত গ্রহণ করে। পরে ঈদের দিন মাকে রাস্তায় ফেলে চলে যায়।  খবর দেওয়ার সূত্র ধরে ওইদিন সন্ধ্যায় পুলিশ এসে ওই বৃদ্ধা মাকে উদ্ধার করে জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রর (টিটিসি) সেফ হোমে রাখার ব্যবস্থা করে।

এ ঘটনায় বৃদ্ধা ছিরাতুন্নেছার নাতবৌ শিল্পী আকতার বাদী হয়ে তার শ্বশুর ও চাচা শ্বশুরের নামে জয়পুরহাট থানায় একটি মামলা করলে পুলিশ তিন ছেলেকে আটক করে। এরা হচ্ছেন- আব্দুর রাজ্জাক, মোয়াজ্জেম হোসেন ও মোজাম্মেল হক।

পুর্বকোণ/ আরআর

The Post Viewed By: 225 People

সম্পর্কিত পোস্ট