চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ জুন, ২০২০

মহামারীর মধ্যেও ‘ব্যক্তিগত’ গাড়িতে ঈদযাত্রায় ছাড়

২২ মে, ২০২০ | ১১:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মহামারীর মধ্যেও ‘ব্যক্তিগত’ গাড়িতে ঈদযাত্রায় ছাড়

নভেল করোনাভাইরাস মহামারির মধ্যে গণপরিবহন বন্ধ রেখে এবার ঈদে সবাইকে যার যার অবস্থানে থেকে উদযাপন করার কথা বলেছে সরকার। এখন থেকে ‘ব্যক্তিগত’ বাহনে গ্রামে যাওয়ার ক্ষেত্রে ছাড় দেয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে হাইওয়ে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মল্লিক ফখরুল ইসলাম বলেন, সরকার বাড়িতে গিয়ে ঈদ করতে দেয়ার জন্য সম্মতি দিয়েছে। কিন্তু গণপরিবহন বন্ধ থাকবে। পুলিশ সড়কে নিরাপত্তা দেবে, তবে সবাইকে নিজস্ব পরিবহনে যেতে হবে।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে করোনাভাইরাস মহামারীর চ্যালেঞ্জ মোকাবেলায় গঠিত ‘জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির’ সদস্য ভাইরোলজিস্ট অধ্যাপক নজরুল ইসলাম বলেন, এ ধরনের সিদ্ধান্তের কথা এই প্রথম শুনলাম। যদি হয়ে থাকে তাহলে তো ভাইরাস সারা দেশে ছড়িয়ে যাবে!

প্রসঙ্গত, সরকার দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব অফিস-আদালত বন্ধ ঘোষণা করে। সেই সঙ্গে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি হয়। এরপর ধাপে ধাপে সেই ছুটির মেয়াদ বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হয়। এর মধ্যে বিপণি বিতান ও দোকানপাট, মসজিদ এবং পোশাক কারখানার ক্ষেত্রে কিছু বিধি-নিষেধ তুলে দেয়া হলেও আন্তঃজেলা বাস ও গণপরিবহনে নিষেধাজ্ঞা বহাল থাকে।

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 125 People

সম্পর্কিত পোস্ট