চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

করোনায় একদিনে নমুনা পরীক্ষা সর্বোচ্চ ১০ হাজার ছাড়াল

২০ মে, ২০২০ | ৪:৩৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনা: একদিনে নমুনা পরীক্ষা ১০ হাজার ছাড়াল

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬১৭ জন। দশ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে এই সংখ্যক রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত বাংলাদেশে ২৬৭৩৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন।

বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখের বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৪৩টি ল্যাব কাজ করছে নমুনা পরীক্ষায়, নতুন করে যোগ হয়েছে বেসরকারি ইউনাইটেড হাসপাতাল।

গত চব্বিশ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে মারা গেছেন ১৬ জন। এখন পর্যন্ত মোট মারা গেছেন ৩৮৬ জন। সরকারি হিসেব অনুযায়ী এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজারের বেশি।

বাংলাদেশে সুস্থতার হার ১৯.৪৭%। শনাক্ত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১.৪৪%। নতুন যে ১৬ জন মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় সাত জন, চট্টগ্রামে পাঁচ জন, সিলেটে এক জন এবং রংপুর তিন জন। এই রোগীদের মধ্যে হাসপাতালে ১২ জন এবং বাসায় ৪ জন মারা গেছেন।

১০ বছরের নিচে মারা গেছেন ১ জন। ২১ থেকে ৩০ বছর বয়সী মারা গেছেন ১ জন। ৩১ থেকে ৪০ বছর বয়সী মারা গেছেন ১ জন। ৪১ থেকে ৫০ বছর বয়সীদের মধ্যে মারা গেছেন ১ জন। ৫১ থেকে ৬০ বছর বয়সী পাঁচ জন মারা গেছেন। ৬১ থেকে ৭০ বছর বয়সীদের মধ্যে ৪ জন মারা গেছেন। ৮১ এর ওপর মারা গেছেন ২ জন।
যারা মারা গেছেন তাদের মধ্যে ১৩ জন পুরুষ এবং ৩ জন নারী। আইসোলেশনে নতুন করে  তিনশ জন আছেন।

পূর্বকোণ/ এএ

The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট