চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্মীদের সাধারণ ছুটি বাতিল
পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্মীদের সাধারণ ছুটি বাতিল

১৯ মে, ২০২০ | ৩:৩৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্মীদের সাধারণ ছুটি বাতিল

উহান শহর থেকে শুরু হওয়া নভেল করোনাভাইরাসের তাণ্ডবে পুরো বিশ্ব যখন বিপর্যস্ত তখন বাংলাদেশের দিকে ভয়াবহ রূপ নিয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’। এদিকে, করোনার প্রকোপ থেকে বাঁচতে ৩১ মে পর্যন্ত বাড়ানো সাধারণ ছুটি বাতিল করার ঘোষণা করেছে পানি সম্পদ মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে সকলকে নির্দেশ দেয়া হয়েছে, ছুটি বাতিলসহ কর্মস্থলে অবস্থান ও দুর্যোগ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিতে।
এ বিষয়ে জানতে চাইলে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম জানান, আসন্ন ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। ঘূর্ণিঝড় পরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। ঝড়টি বর্তমানে বাংলাদেশের সমুদ্রবন্দরগুলো থেকে হাজার কিলোমিটার দূরে আছে। এটি আরও ঘনীভূত হওয়ার আশঙ্কা আছে।

গতকাল (১৮ মে) সোমবার চট্টগ্রাম, কক্সবাজার, খুলনা, মোংলা, বাগেরহাট, পটুয়াখালী, বরগুনাসহ বিভিন্ন স্থানে স্থানীয় প্রশাসন ও পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে টেলিফোনে আলাপকালে তিনি এসব কথা বলেন।
এছাড়া ঘূর্ণিঝড় ‘আম্ফান’ উপকূলের দিকে ধেয়ে আসার প্রেক্ষাপটে ৫১ লাখ ৯০ হাজার মানুষের জন্য ১২ হাজার ৭৮টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে বলেও জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।
সমুদ্রবন্দর এলাকাসমূহের প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় দিক নিদের্শনা দেয়া হয়েছে। পানিসম্পদ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের সম্ভাব্য দুর্যোগ মোকাবিলার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের অনুরোধও করেছেন উপমন্ত্রী।
আগামীকাল সকাল থেকে মানুষদের আশ্রয় কেন্দ্রে নেয়ার কাজ শুরু হবে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী।

পূর্বকোণ/ এএ

শেয়ার করুন
The Post Viewed By: 159 People

সম্পর্কিত পোস্ট