চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

করোনার মধ্যে পরীক্ষায় অংশ নেয়ার জন্য মাইকিং, শিক্ষক বরখাস্ত
করোনার মধ্যে পরীক্ষায় অংশ নেয়ার জন্য মাইকিং, শিক্ষক বরখাস্ত

করোনার মধ্যে পরীক্ষায় অংশ নেয়ার জন্য মাইকিং, শিক্ষক বরখাস্ত

অনলাইন ডেস্ক

১৮ মে, ২০২০ | ৪:১৪ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় করোনার প্রকোপ ঠেকাতে লকডাউনের মধ্যেই রীতিমত মাইকিং করে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ করতে বলায় এক শিক্ষক বরখাস্ত হয়েছে। তিনি জেঠাগ্রাম উচ্চ বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক শওকতুল ইসলাম।
গতকাল রবিবার (১৭ মে) শওকতুল ইসলামকে সাময়িক বরখাস্ত করে বিদ্যালয় পরিচালনা কমিটি।
প্রসঙ্গত, মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১১ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলায় লকডাউন চলছে। লকডাউনের সময়ে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করেছে জেলা প্রশাসন।
মাইকিং অনুযায়ী আজ সোমবার (১৮ মে) সকাল ১০টায় পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হওয়ায় শনিবার রাতেই পুনরায় মাইকিং করে শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসতে নিষেধ করা হয়।

এর আগে গত শনিবার (১৬ মে) বিদ্যালয়ের মূল্যায়ন পরীক্ষায় শিক্ষার্থীদের অংশ নিতে প্রধান শিক্ষক শওকতুল ইসলামের নির্দেশে জেঠাগ্রামে মাইকিং করা হয়। ওইদিন দুপুর থেকে বিকেল পর্যন্ত অটোরিকশায় করে এক যুবক মাইকিং করেন। মূল্যায়ন পরীক্ষায় অংশ নেয়ার পাশাপাশি অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের টাকা নিয়ে বিদ্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়।

নাসিরনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজহারুল ইসলাম বলেন, বিদ্যালয়টি এমপিওভুক্ত না হওয়ায় আমরা সরাসরি ওই শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারি না। সেজন্য বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিকে বলার পর কমিটি তাকে সাময়িক বরখাস্ত করেছে।

পূর্বকোণ/ এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট