চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

বঙ্গবন্ধুর খুনি নুরকে ফেরত চায় বাংলাদেশ
বঙ্গবন্ধুর খুনি নুরকে ফেরত চায় বাংলাদেশ

১৪ মে, ২০২০ | ১:২২ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর খুনি নুরকে ফেরত চায় বাংলাদেশ

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি কানাডায় অবস্থানরত নুর চৌধুরীকে দেশে ফেরত পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কানাডা সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৪ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয় গতকাল বুধবার (১৩ মে) কানাডার পররাষ্ট্রমন্ত্রী ফ্রান্সিস ফিলিপ চ্যাম্পেইনের সঙ্গে টেলিফোন আলাপের সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ অনুরোধ জানান।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে খুনি নুর চৌধুরীর দেশে ফেরত এনে বিচারের রায় কার্যকর করতে পারলে তা হবে এদেশের জনগণের জন্য বড় প্রাপ্তি বলে জানিয়েছেন ড. মোমেন।
এদিকে আজ বৃহস্পতিবার (১৪ মে) কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে ঢাকার কানাডিয়ান হাইকমিশন থেকে জানা যায়, দুই পররাষ্ট্রমন্ত্রী উন্নয়ন সহযোগিতা, বাণিজ্য সম্প্রসারণ, মানুষে মানুষে যোগাযোগ ও রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করেছেন।
অন্যদিকে টুইটারে এক বার্তায় ফিলিপ চ্যাম্পেইন বলেন, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পণ্য সরবরাহ চেইন ও খাদ্য নিরাপত্তা নিয়ে আলোচনা হয়েছে। এছাড়াও আলাপ করেছি করোনা ভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য ও অর্থনৈতিক খাতে সহযোগিতা নিয়ে।

রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন তিনি।

পূর্বকোণ/ আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 147 People

সম্পর্কিত পোস্ট