চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

স্যালুট, হে করোনা বীর

তুমুল হাততালি দিয়ে উৎসাহ যোগালো পূর্বকোণ পরিবার

নিজস্ব প্রতিবেদক

১৩ মে, ২০২০ | ৫:২৮ পূর্বাহ্ণ

ঘড়ির কাঁটায় সন্ধ্যে ঠিক ৭টা। তুমুল করতালি, ঢোল, ঘণ্টি আর গাড়ির হর্নের শব্দে পুরো এলাকা প্রকম্পিত। প্রাণঘাতি করোনার বিরুদ্ধে লড়াকু বীর যোদ্ধাদের সম্মান জানাতে এই আয়োজন। দৈনিক পূর্বকোণ পরিবার গতকাল মঙ্গলবার পূর্বকোণ সেন্টারের সামনে ‘আমরাও জানি মানুষকে সম্মান দেখাতে, আমরাই বাংলাদেশ’ শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে। মাতৃভূমিকে করোনাভাইরাসমুক্ত করতে জীবনের ঝুঁকি নিয়ে সামনের সারিতে কাজ করছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী। মাঠে রয়েছেন পুলিশ, সেনাবাহিনী ও সংবাদকর্মী। করোনা প্রতিরোধে এই বীর যোদ্ধাদের অভিবাদন ও কৃতজ্ঞতা জানিয়ে পূর্বকোণ এ কর্মসূচির আয়োজন করে। যে যেখানে ছিলেন সেখানেই দাঁড়িয়ে এক মিনিট হাততালি দিয়ে করোনাযোদ্ধাদের হাততালি দিয়ে উৎসাহিত করে এই কর্মসূচি সফল করে।
বক্তব্য রাখেন বিএমএ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিমউদ্দিন চৌধুরী, পূর্বকোণ সম্পাদক ডা. ম. রমিজ উদ্দিন চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এ কে এম এহেসানুল হায়দর চৌধুরী বাবুল, চট্টগ্রাম মেডিকেল কলেজ নার্সিং ইনস্টিটিউটের তত্ত্বাবধায়ক মোসাম্মত ইনসাফি হান্না। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাবের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. খুরশিদ জামিল চৌধুরী, বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম, দৈনিক পূর্বকোণের পরিচালক জাসির চৌধুরীসহ পূর্বকোণ পরিবারের সদস্যরা।
বিএমএ সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান বলেন, যারা জীবনের মায়া ত্যাগ করে নিজের পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে সেবা দিয়ে যাচ্ছেন এটা বিশাল ত্যাগ। তাদের প্রতি সম্মান জানাতে এ আয়োজন করায় তিনি পূর্বকোণকে ধন্যবাদ জানান।
উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক পূর্বকোণকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই ধরনের উদ্যোগ আমাদের কাজকে আরো বেগবান করবে। আমাদেরকে হাততালি দিয়ে সম্মাননা জানিয়েছে। সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাসকে আবার স্মরণ করে বলতে চাই জনগণই পুলিশ, পুলিশই জনগণ।
দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী বলেন, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীরা এবং পুলিশ, সেনাবাহিনী ও সাংবাদিকসহ যারা সম্মুখযুদ্ধ করছেন তাদের সম্মান জানাতেই আজকের এই আয়োজন। পুলিশ, সাংবাদিক, চিকিৎসক, নার্স অনেকেই আক্রান্ত হয়েছেন, মৃত্যুবরণ করেছেন। সবার জন্য প্রাণঢালা ভালবাসা। অদৃশ্য শত্রুর বিরুদ্ধে যারা যুদ্ধ করছেন তাদেরকে সশ্রদ্ধ সম্মান জানান তিনি।
দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. ম. রমিজ উদ্দিন চৌধুরী বলেন, জাতীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা একত্রে তালি দিয়ে এই করোনা ভাইরাসের দুর্যোগে চিকিৎসক, নার্সসহ সকল স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী, সংবাদকর্মীসহ সবাইকে উৎসাহ যোগানোর জন্য এই আয়োজন করেছি। যারা করোনাযুদ্ধে নিয়োজিত আছেন তাদেরকে দেশবাসী আজীবন স্মরণ করবে। যারা যেখানে কাজ করছেন সবাইকে আন্তরিক মোবারকবাদ জানান তিনি। যাতে তারা আরো উদ্যমী হয়ে কাজ করতে পারেন তাদেরকে লজিস্টিক সাপোর্ট দেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষের প্রতি তিনি আহ্বান জানান।
রাউজান উপজেলা চেয়ারম্যান বলেন, জন্মের পর থেকেই ডাক্তারের সাথে পরিচয়। মৃত্যুর সময়ও ডাক্তার আমাদের পাশে থাকেন। ডাক্তারদের প্রতি কৃতজ্ঞতার শেষ নেই। আমাদের রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী চিকিৎসকদের জন্যে সেহরির ব্যবস্থা করেছেন। সেজন্য এমপি সাহেবকেও ধন্যবাদ জানাই। পূর্বকোণকেও ধন্যবাদ জানান তিনি।
চট্টগ্রাম মেডিকেল কলেজ নার্সিং ইনস্টিটিউটের সুপারিন্টেনডেন্ট ইনসাফি হান্না বলেন, আমরা যে সেবা করছি সেটা মন থেকেই করছি। আমরা চাই দেশ যেন করোনামুক্ত হয়। পিপিই, গ্লাভস, মাস্ক কোন কিছুইর সংকট নেই। এই আয়োজনের মাধ্যমে আরো বেশি উৎসাহিত হলাম।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট