চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০৯

৮ মে, ২০২০ | ৬:১৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০৯

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২০৬ জনে। এছাড়া নতুন করে আরও ৭০৯ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

শুক্রবার (৮ মে) দুপুর আড়াইটার দিকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৭০৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৯৪১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ১১ হাজার ৪৫৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭০৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৩৪ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৭ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২০৬-এ। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৯১ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন দুই হাজার ১০১ জন।

‘নতুন যে ৭ জন মারা গেছেন তাদের মধ্যে ৯০ বছর বয়সের ঊর্ধ্বে একজন, ৭১-৮০ বছরের মধ্যে দুইজন, ৬১- ৭০ বছরের মধ্যে দুইজন, ৫১-৬০ বছরের মধ্যে দুইজন। এর মধ্যে ৫ জন ঢাকার, বাকি দুইজন অন্য জেলার।’

বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 207 People

সম্পর্কিত পোস্ট