চট্টগ্রাম শনিবার, ৩০ মে, ২০২০

শপিং মল খুলে 'ক্রিমিনাল অফেন্স' করেছে সরকার : ফখরুল

৭ মে, ২০২০ | ১০:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শপিং মল খুলে ‘ক্রিমিনাল অফেন্স’ করেছে সরকার : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, করোনা মহামারির মধ্যে গার্মেন্ট শ্রমিকদের নিয়ে টানাহেঁচড়ার পর এবার ঈদের কেনাকাটার জন্য শপিং মল খুলে দিয়ে সরকার জনগণের বেঁচে থাকার মৌলিক অধিকারের ওপর আঘাত করছে। এটা ক্রিমিনাল অফেন্স (ফৌজদারি অপরাধ)। আজ বৃহস্পতিবার (৭ মে) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদান অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

বিএনপির মহাসচিব বক্তব্যেও শুরুতেই বলেন, ‘কী বলব, নির্বাক হয়ে যাচ্ছি। কারণ চারদিকে সরকারের ব্যাপার-স্যাপার দেখে এটাকে তুঘলকি বলব, না কি বলব বুঝতে পারছি না। তারা যেভাবে পরিস্থিতিকে একেবারে চূড়ান্ত বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছেন, তা অবিশ্বাস্য। কোনো ন্যূনতম দায়িত্বশীল সরকার এই ভাবে জনগণকে নিয়ে খেলা করতে পারে না।

মির্জা ফখরুল বলেন, আজকে শপিং মল খুলে দিয়েছেন, কারণ ঈদের বাজার করতে হবে, ইকোনমিকে চালু রাখতে হবে। তিনি প্রশ্ন তোলেন, তাহলে এতদিন কী করলেন। এই যে মধ্য আয়ের দেশে চলে গেলেন, ইকোনমিতে বিশ্বের রোল মডেল হলেন। সেখানে আপনারা কী করেছেন, কেনো ইকোনমিকে ধারণ করার শক্তি উপার্জন করতে পারলেন না এই কয় দিনের জন্য। কারণ আপনারা পুরোটাই মিথ্যা কথা বলে এসেছেন, মানুষের সঙ্গে প্রতারণা করেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘টিপটপ জেন্টেলম্যান’ উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, তিনি সুযোগ পেলেই তাঁর সুলতিত ভাষায় বিএনপিকে আক্রমণ করেন সুন্দর। আমি একটাই কথা বলতে চাই, আপনি যে কথাগুলো বলেন, আপনি কী সেটা পরে আবার শোনেন যে কী বলছেন। শুনলে আপনি নিজেই বুঝবেন জনগণ কথাগুলো বিশ্বাস করছে না তাই শোনা উচিত। নিজেই বুঝবেন যে কথাগুলো সঠিক নয়। আজকে সরকারের তরফ থেকে আক্রান্ত ও সুস্থ এবং মৃত্যুর যে ডেটা দেয়া হচ্ছে আমার তো মনে হয় না বাংলাদেশের কোনো মানুষ তা বিশ্বাস করে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 172 People

সম্পর্কিত পোস্ট