চট্টগ্রাম সোমবার, ০১ জুন, ২০২০

কার্টুনিস্ট কিশোর ও মুশতাক কারাগারে

৬ মে, ২০২০ | ৮:০৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কার্টুনিস্ট কিশোর ও মুশতাক কারাগারে

‘সরকারবিরোধী প্রচার ও গুজব ছড়ানোর অপরাধে’ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে কারাগা‌রে পাঠা‌নো হ‌য়ে‌ছে। 

বুধবার (৬ মে) আসা‌মিপ‌ক্ষের করা জা‌মিন আবেদন নামঞ্জুর ক‌রে ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার তাদের কারাগা‌রে পাঠানোর আদেশ দেন।

কার্টুনিস্ট কিশোর রাজনৈতিক কার্টুন এঁকে থাকেন, আর ব্যবসায়ী মুশতাক অনলাইনে লেখালেখিতে সক্রিয়। মঙ্গলবার (৫ মে) র‌্যাব রাজধানীর কাকরাইল থেকে কার্টুনিস্ট কিশোরকে ও লালমাটিয়া থেকে লেখক মুশতাককে গ্রেপ্তার  করে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে রমনা থানায় হস্তান্তর করে।

তা‌দের ডি‌জিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার দে‌খি‌য়ে বুধবার আদাল‌তে হা‌জির ক‌রে তাদের কারাগারে রাখার আবেদন ক‌রেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপ-প‌রিদর্শক (এসআই) জাম‌শেদুল ইসলাম। অপর‌দি‌কে আসা‌মিপ‌ক্ষের আইনজীবীরা জা‌মিন আবেদন ক‌রেন। শুনা‌নি শে‌ষে বিচারক জা‌মিন আবেদন নাকচ ক‌রে তা‌দের কারাগা‌রে পাঠান।

র‌্যাবের সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় ১১ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে।

পু‌লিশ জানায়, কার্টুনিস্ট কিশোর তার ‘আমি কিশোর’ ফেসবুক একাউন্টে দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন সমালোচনামূলক কার্টুন-পোস্টার পোস্ট করতেন। মুশতাক তার ফেসবুক একাউন্টে কিশোরের সেসব পোস্টের কয়েকটি শেয়ার করেছিলেন।

 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 241 People

সম্পর্কিত পোস্ট