চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ৩০ মে পর্যন্ত

৫ মে, ২০২০ | ৯:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ৩০ মে পর্যন্ত

নভেল করোনাভাইরাসের কারণে চলমান সংকটে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি পর্যন্ত বাড়ানো হয়েছে আগামী ৩০ মে। আজ মঙ্গলবার (৫ মে) শিগগিরই ছুটির এই সংক্রান্ত আদেশ জারি করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

এর আগে, গণভবন থেকে গত ২৭ এপ্রিল রাজশাহী বিভাগের আটটি জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘স্কুল, শিক্ষাপ্রতিষ্ঠান এখন একটাও খুলবে না। অন্তত সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ, শিক্ষাপ্রতিষ্ঠান সবই বন্ধ থাকবে। যখন এটা (ভাইরাস) থামবে তখন আমরা খুলব।’

শিক্ষা মন্ত্রণালয় জানা গেছে, সেপ্টেম্বর পর্যন্ত ছুটি বাড়বে কি না, তা পরে যাচাই করে দেখা হবে। প্রধানমন্ত্রীর বক্তব্য অনুযায়ী প্রয়োজন হলে ব্যবস্থা নেয়া হবে।

করোনার সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সাধারণ ছুটি আরও ১১ দিন বাড়িয়ে আগামী ১৬ মে পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এ সময় শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ থাকবে।

প্রসঙ্গত, গত ৮ মার্চ প্রথম ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার পর প্রথম গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরে তা দফায় দফায় ছুটি বাড়িয়ে ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 276 People

সম্পর্কিত পোস্ট