চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ঈদের আগেই প্রকাশ হতে পারে এসএসসির ফল

নিজস্ব প্রতিবেদক

৪ মে, ২০২০ | ৬:০৫ অপরাহ্ণ

নভেল করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতি সামাল দিতে শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান গত ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করে সরকার। একইসাথে সাধারণ ছুটি ঘোষণার কারণে স্থগিত করা হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। তবে ঈদের আগেই ২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নেয়া পরীক্ষার্থীদের ফল ঘোষণা করা হতে পারে। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী আজ সোমবার (৪ মে) এসব বিষয় নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ২০২০ সালের এসএসসি’র ফলাফল নিয়ে কাজ চলছে। ঈদের আগে ফলাফল দেয়ার জন্য আমরা চেষ্টা করছি। বিশেষ ব্যবস্থার ওএমআর’গুলো নিয়ে কাজ করেছি। আমাদের প্রায় ৭০ শতাংশ কাজ শেষ। বাকি ৩০ শতাংশের কাজ চলছে। ওগুলো শেষ হয়ে যাবে আশা করি। ঈদের আগে ফলাফল দেওয়ার সম্ভাবনা রয়েছে।

শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রদীপ চক্রবর্তী আরও বলেন, আমরা এখন কাজ করে যাচ্ছি। তবে ঢাকা, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের কাজের অগ্রগতির উপর ভিত্তি করে, আমরা দশ দিন পর নিশ্চিতভাবে বলা যাবে ফলাফল আমরা কখন দিতে পারবো। তবে প্রসেসিং চলছে। তবে আগের নিয়মে ইন্টারনেটেই ফলাফল দেয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এবার চট্টগ্রাম অধীনে ১৯৬টি কেন্দ্রে ১ হাজার ৪৮টি প্রতিষ্ঠানের মোট ১ লাখ ৪৪ হাজার ৯০ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ছাত্র ৬৫ হাজার ৮০৫ জন এবং ছাত্রী ৭৮ হাজার ২৮৫ জন।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট