চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনা: একদিনে শনাক্ত ৬৮৮, মৃত্যু ৫
১০ চিকিৎসকসহ চমেকের ল্যাবে ২৪ ঘণ্টায় ১০১ জন করোনা শনাক্ত

৪ মে, ২০২০ | ৩:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনা: একদিনে শনাক্ত ৬৮৮, মৃত্যু ৫

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৬৮৮ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। দেশে একদিনে এটাই সর্বোচ্চ শনাক্তের হার। সারা দেশে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১০১৪৩ জন। নতুন করে আরও ৫ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ১৮২ জনের প্রাণহানি হলো।

সোমবার (৪ মে) দুপুরে মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬৮৮ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ১৪৩ জনে।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৪৭ জন সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত মোট সুস্থ হলেন ১ হাজার ২০৯ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ৩১৫ জনের। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ২৬০টি। নমুনা সংগ্রহের হার বেড়েছে ২১ দশমিক ১১ শতাংশ। পরীক্ষা বেড়েছে ১৬ দশমিক ৬১ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৭ হাজার ৬৯৪ জনের।

নাসিমা সুলতানা আরও বলেন, গত ২৪ ঘণ্টা মারা যাওয়া পাঁচজনই পুরুষ। তাদের তিনজন ঢাকার, একজন সিলেটের এবং অপরজন মংমনসিংহের।

তিনি বলেন, মৃতদের তিনজনের বয়স ৬০ বছরের উপরে, একজন ৫০ থেকে ৬০ বছরের মধ্যে এবং অপরজন ৩০ থেকে ৪০ বছর বয়সী।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহপরিচালক আরও জানান, দেশে করোনা আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে ৭৩ শতাংশ পুরুষ এবং ২৭ শতাংশ নারী।

অধিদপ্তরের ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৯০ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৬৩৬ জন

পূর্বকোণ/- আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 232 People

সম্পর্কিত পোস্ট