চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

আগামী বাজেট সাড়ে ৫ লাখ কোটি টাকা, ঘোষণা জুনে
বাজেট : যেসব পণ্যের দাম বাড়বে, যেসব পণ্যের কমবে-

৩ মে, ২০২০ | ৯:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আগামী বাজেট সাড়ে ৫ লাখ কোটি টাকা, ঘোষণা জুনে

নভেল করোনাভাইরাসে টানা সাধারণ ছুটির মধ্যে জুন মাসে বাজেট পেশ নিয়ে অনিশ্চয়তার মধ্যে সরকার। এর মধ্যেই আজ আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে আগামী বাজেট সময় মতই হবে বলে জানিয়েছে অর্থ মন্ত্রণালয়। এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২০২০-২১ অর্থবছরের বাজেট আসছে জুন মাসে সংসদে উপস্থাপন করা হবে।

অর্থ মন্ত্রণালয়ের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজেট প্রণয়নে দেশের সকল শ্রেণি-পেশার মানুষের মতামতের মাধ্যমে বাজেটকে আরও অংশগ্রহণমূলক করার লক্ষ্যে ওয়েবসাইটের মাধ্যম মতামত গ্রহণের উদ্যোগ নিয়েছে সরকার। বাজেট প্রণয়নের আগে অংশীজনেরা এখানে মতামত প্রদান করতে পারবেন। অর্থ বিভাগের ওয়েবসাইটে (http://www.mof.gov.bd) গিয়ে জাতীয় বাজেট ২০২০-২১ প্রণয়নে মতামত/পরামর্শ (Opinion/Suggestion for Budget 2020-21 Preparation) এই অপশনে ক্লিক করেই যে কেউ তার মতামত প্রদান করতে পারবেন।

এছাড়া দেশ বা বিদেশ থেকেও বাজেট প্রণয়নের ফরম পূরণ করে বাজেট সম্পর্কে মতামত ও সুপারিশ দেয়া যাবে ওয়েবসাইটের মাধ্যমে। অনলাইনে প্রাপ্ত সব মতামত ও সুপারিশ বিবেচনা করা হবে বলে বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, অর্থ বিভাগের ওয়েবসাইটে (http://www.mof.gov.bd) এবারের বাজেটের সব তথ্য ও গুরুত্বপূর্ণ দলিলও পাওয়া যাবে। তা যেকোনও ব্যক্তি বা প্রতিষ্ঠান পড়তে ও ডাউনলোড করতে পারবে।

অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অর্থমন্ত্রীর নেতৃত্বে কর্মকর্তারা আগামী মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে আগামী বাজেট নিয়ে বৈঠক করবেন। ১১ জুন বাজেট পেশের সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে। প্রাথমিকভাবে বাজেটের আকার সাড়ে ৫ লাখ কোটির মধ্যে রাখা হবে বলে আভাস দিয়েছেন বাজেট সংশ্লিষ্ট কর্মকর্তারা।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 265 People

সম্পর্কিত পোস্ট