চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

দেশে ফিরলেন ভারতে আটকেপড়া দেড় শতাধিক বাংলাদেশি

২৫ এপ্রিল, ২০২০ | ৫:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দেশে ফিরলেন ভারতে আটকেপড়া দেড় শতাধিক বাংলাদেশি

নভেল করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই দেশে ফিরিয়ে আনা হয়েছে ভারতে আটকে পড়া দেড় শতাধিক বাংলাদেশিকে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চেন্নাই থেকে রওনা হয়ে ১৬৬ জন বাংলাদেশি আজ শনিবার (২৫ এপ্রিল) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এয়ারলাইন্সটির জনসংযোগ শাখার জিএম মো. কামরুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

করোনাভাইরাস মহামারির মধ্যে বিমান চলাচল বন্ধ থাকায় নানা কারণে বিভিন্ন দেশে যাওয়া চাইলেও ফিরতে পারছেন না আটকেপড়া বাংলাদেশিরা। তবে এর আগে ভারতে আটকেপড়া সাড়ে ছয় শতাধিক বাংলাদেশিকে চার ধাপে বিশেষ ফ্লাইটে দেশে ফিরিয়ে আনে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়াও সৌদি আরব, ব্যাংকক, সিঙ্গাপুর, তুরস্ক ও মালদ্বীপ থেকেও কয়েকশ বাংলাদেশি দেশে ফিরেছেন বিভিন্ন এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে।

প্রসঙ্গতঃ গত ১৬ মার্চ থেকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ সরকার। এরপর ২১ মার্চ থেকে ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুরের সঙ্গে বন্ধ করে দেয়া হয় বিমান চলাচল। পরে যুক্তরাজ্যের সঙ্গেও ফ্লাইট বন্ধ করা হয়।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 142 People

সম্পর্কিত পোস্ট