চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

বন্ডের টাকা পরিশোধের নির্দেশ দিল বাংলাদেশ ব্যাংক

২৩ এপ্রিল, ২০২০ | ৫:৫৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বন্ডের টাকা পরিশোধের নির্দেশ দিল বাংলাদেশ ব্যাংক

করোনা পরিস্থিতিতে সাধারণ ছুটি চলাকালীন সীমিত ব্যাংকিং কার্যক্রমের মধ্যেও বিভিন্ন ধরনের বন্ডের টাকা পরিশোধের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংকের সব ধরনের কার্যক্রম এতদিন যাবত অব্যাহত থাকলেও বন্ডের টাকা পরিশোধের বিষয়ে আলাদাভাবে কোন নির্দেশনা ছিল না। তাই ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড, ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ড এবং ইউএস ডলার প্রিমিয়াম বন্ড নগদায়ন কার্যক্রম শুরু করার নির্দেশ দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়। ব্যাংকের লেনদেন ছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সব সেক্টরে সাধারণ ছুটিতে কার্যক্রম বন্ধ রয়েছে। সার্কুলারে বলা হয়, আগে থেকেই মেয়াদপূর্তি সাপেক্ষে জাতীয় সঞ্চয়পত্র এবং কুপনের অর্থ পরিশোধের কার্যক্রম চালু রয়েছে। তবে মাঝে মধ্যে সমস্যায় পড়ছেন বন্ডের বিনিয়োগকারীরা। তাই মেয়াদপূর্তির আগে অথবা মেয়াদপূর্তির পর এনআরবি বান্ড (ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড, ইউএস ডলার ইনভেস্টমেন্ট বন্ড এবং ইউ এস ডলার প্রিমিয়াম বন্ড ) নগদায়ন ও কুপন প্রদান সংক্রান্ত কার্যক্রম চালু রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এছাড়াও, চলমান সীমিত ব্যাংকিং কার্যক্রম এর মধ্যেই এনআরবি বন্ডসমূহের নগদায়ন ও কুপন বিক্রির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 422 People

সম্পর্কিত পোস্ট