চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

করোনা: এবার ঢাকা ছেড়েছেন তুরস্কের ১৫৪ নাগরিক

২১ এপ্রিল, ২০২০ | ৩:৩৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনা: এবার ঢাকা ছেড়েছেন তুরস্কের ১৫৪ নাগরিক

বিশ্বের অন্যান্য দেশের মত মহামারী বাংলাদেশেও দিনকে দিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। উদ্ভূত এই পরিস্থিতির প্রেক্ষাপটে এবার বাংলাদেশ ছেড়েছেন তুরস্কের ১৫৪ নাগরিক। আজ মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুর ১টায় তার্কিস এয়ার ওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন তাঁরা। ঢাকায় তুরস্কের দূতাবাস সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। তবে দেশটির দূতাবাসের কর্মকর্তারা ঢাকায় অবস্থান করছেন বলে জানানো হয়।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশটির নাগরিকদের দেশে ফিরে যেতে বাংলাদেশের সহায়তায় এ ফ্লাইটের ব্যবস্থা করেছে তুরস্ক দূতাবাস। যুক্তরাজ্যও ব্রিটিশ নাগরিকদের ঢাকা থেকে ফেরাতে চারটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে। আজ (২১ এপ্রিল) প্রথম ফ্লাইট যাওয়ার কথা রয়েছে। ২৬ এপ্রিলের মধ্যে ঢাকা থেকে লন্ডনের উদ্দেশে বাকি ফ্লাইটগুলোও ছেড়ে যাবে। এর আগে যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, ইউরোপীয় ইউনিয়ন, অস্ট্রেলিয়া, জাপানসহ বেশ কয়েকটি দেশের নাগরিকরা বিশেষ ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সব ফ্লাইট স্থগিতাদেশ ৩০ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। চায়না সাউদার্ন এবং ইউএস বাংলা এয়ারলাইন্স এখনো চীনে ফ্লাইট পরিচালনা করছে, তবে সেগুলো কেবল চীনা নাগরিকদের জন্য।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 274 People

সম্পর্কিত পোস্ট