চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

বঙ্গবন্ধুর খুনি মোসলেহউদ্দিনের ব্যাপারে ভারতের সাথে যোগাযোগ বাংলাদেশের

২০ এপ্রিল, ২০২০ | ৯:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর খুনি মোসলেহউদ্দিনের ব্যাপারে ভারতের সাথে যোগাযোগ বাংলাদেশের

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রিসালদার (বরখাস্ত) মোসলেহউদ্দিন আহমেদের আটক সম্পর্কে ভারতের একটি পত্রিকায় সংবাদ প্রকাশের পরে ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে বাংলাদেশ।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ‘সরকারিভাবে আমরা বিষয়টি জানি না। এ বিষয়ে বিস্তারিত খবর নিয়ে আমাকে জানাতে আমি আমার অফিসকে বলেছি।’

বাংলাদেশ এ বিষয়ে ভারতের সঙ্গে যোগাযোগ করেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘অবশ্যই। আমি জানতে পারলে আপনাদের জানাবো।’

এদিকে একাধিক সূত্র জানিয়েছে, কলকাতা ও দিল্লিতে বাংলাদেশ মিশন ইতোমধ্যে ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ শুরু করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘আমরা ব্যস্ত ছিলাম ভারত থেকে বাংলাদেশিদের ফেরত পাঠানোর বিষয়ে। হঠাৎ করে এই খবরে আমরা তাদের সঙ্গে যোগাযোগ করছি।’

সম্প্রতি বাংলাদেশ সরকার বঙ্গবন্ধুকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করেছে। সে ভারতে পালিয়ে ছিল। কলকাতাভিত্তিক আনন্দবাজার আজ সোমবার পত্রিকার এক বিশেষ প্রতিবেদনে দাবি করে, বঙ্গবন্ধুর আরেক খুনি রিসালদার (বরখাস্ত) মোসলেহ উদ্দিনও ভারতে অবস্থান করছে।

আনন্দবাজার পত্রিকা সূত্রের বরাত দিয়ে উল্লেখ করে, মোসলেহ উদ্দিন এরইমধ্যে ভারতীয় গোয়েন্দাদের সহযোগিতায় আটক হয়ে থাকতে পারে। এদিকে, মাজেদের ফাঁসি কার্যকরের পরপরই অপর আসামি আত্মগোপনে চলে গেছে বলেও জানায় অপর একটি সূত্র।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 322 People

সম্পর্কিত পোস্ট