চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

লোডশেডিং কেন হবে, প্রশ্ন খোদ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

২০ এপ্রিল, ২০২০ | ৮:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

লোডশেডিং কেন হবে, প্রশ্ন খোদ বিদ্যুৎ প্রতিমন্ত্রীর

বিদ্যুৎ বিভ্রাটের খবরে ক্ষোভ জানিয়েছেন খোদ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিদ্যুৎ বিভাগের কোম্পানিগুলোর সঙ্গে আজ সোমবার (২০ এপ্রিল) ভিডিও কনফারেন্সে তিনি যোগ দিয়ে তিনি এ সময় ক্ষোভ প্রকাশ করেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, অনেক জায়গা থেকে লোডশেডিং-এর অভিযোগ পাওয়া যাচ্ছে, যা অনাকাঙ্ক্ষিত। বর্তমানে পিক আওয়ারে ৯ হাজার মেগাওয়াট চাহিদা হলেও গড়ে ৬ থেকে ৭ হাজার মেগাওয়াট বিদ্যুৎ লাগছে। তবুও কেন লোডশেডিং হবে? বিদ্যুৎ বিভ্রাট হলে দ্রুত গ্রাহকদের পাশে দাঁড়ানোর নির্দেশও দিয়েছেন তিনি।

সংশ্লিষ্ট বিতরণ কোম্পানিকে রোস্টার করে কয়েকটি দলে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করার জন্য নির্দেশ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, আগামীতে ঝড়-বৃষ্টি হবে, সচেতন থেকে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। বর্তমান প্রেক্ষাপটে বিবেচনা করে  বিদ্যমান প্রকল্পগুলো পর্যালোচনা করা প্রয়োজন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, কোম্পানি যৌথ বিনিয়োগে অপারেশন এন্ড মেইনটেনেন্স নামক কোম্পানি হলে আমাদের সক্ষমতা অনেক বাড়তো। তিনি এ সময় গ্রিড সাব স্টেশনগুলো নিয়মিত মেরামতের নির্দেশ দেন। এ সময় বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

ভার্চুয়াল এই সভায় মহামারির সময়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, চলমান প্রকল্পগুলো বাস্তবায়নের সমস্যা ও সম্ভাব্য সমাধান, বিভিন্ন সময়ে করা চুক্তিগুলো ও এর আওতা নিয়েও আলোচনা করা হয়। এ সময় বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ  হোসাইন ও দপ্তর ও কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 379 People

সম্পর্কিত পোস্ট