চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

করোনা সন্দেহে ফেলে যাওয়া সেই বৃদ্ধা এখন ম্যাজিস্ট্রেটের মা

নিজস্ব প্রতিবেদক

১৯ এপ্রিল, ২০২০ | ৮:২৩ অপরাহ্ণ

সাভারে এক বৃদ্ধা মাকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ফেলে পালিয়েছিল তার আপন সন্তানরা। এই মা সমাজের কাছে হেয় হবেন এই ভয়ে সন্তানদের পরিচয়ও প্রকাশ করছেন না। সাভার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ এমন পরিস্থিতিতে অসহায় ওই বৃদ্ধাকে ‘মা’ সম্মোধন করে নিয়েছেন ওই বৃদ্ধার সব দায়িত্ব।

জানা যায়, গত শনিবার রাতে সাভার উপজেলার হেমায়েতপুর জয়নাবাড়ি এলাকা থেকে ওই বৃদ্ধাকে উদ্ধার করেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট। এর আগে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে তাকে উদ্ধারে ছুটে যান তিনি। পরে ৫০ শয্যাবিশিষ্ট সাভার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে বিশেষ ব্যবস্থায় ওই বৃদ্ধাকে ভর্তি করা হয়। সেখানে‌ ‘ম্যাজিস্ট্রেটের মা’ পরিচয়েই তার সেবা শুশ্রুষা করছেন চিকিসক ও নার্সরা।

স্থানীয়রা জানান, স্বভাবতই ওই বৃদ্ধাকে তার সন্তানরা ফেলে রেখে পালিয়েছে। এলাকাটি করোনা আক্রান্ত হওয়ায় তার ওপর ঝামেলার ভয়ে ওই বৃদ্ধা কার বাসায় ছিলেন সেটাও কেউ ভয়ে বলছেন না।

সাভার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, প্রকৃতপক্ষে অসহায় ওই বৃদ্ধা করোনা আক্রান্ত কি না, তা পরীক্ষার জন্য আজ রবিবার তার নমুনা সংগ্রহ করে রাজধানীর মহাখালীর জনস্বাস্থ্য ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

তিনি বলেন, ‘রিপোর্ট পজিটিভ আসলে উন্নত চিকিসার জন্য তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হবে। আর রিপোর্ট নেগেটিভ এলে তিনি আমার ব্যবস্থাপনাতেই থাকবেন। এই মায়ের জন্য ব্যক্তিগতভাবে আমার যা যা করা দরকার সবকিছুই আমি করব।’

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট