চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

রাজশাহীতে সরকারি চালসহ আওয়ামী লীগ নেতা আটক

১৯ এপ্রিল, ২০২০ | ২:৩৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

রাজশাহীতে সরকারি চালসহ আওয়ামী লীগ নেতা আটক

রাজশাহীর গোদাগাড়ীতে ওএমএসের ১০ টাকা কেজি দরের ৬৭ বস্তা চালসহ আলাল উদ্দিন স্বপন নামে এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৮ এপ্রিল) রাতে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

আটক আলাল উদ্দিন স্বপন পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। এছাড়াও তিনি ১০ টাকা কেজির চালের ডিলার।

ইউএনও নাজমুল ইসলাম সরকার জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে সম্প্রতি দুস্থদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হলে ডিলার আলাল উদ্দিন স্বপন ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ পান। রেজিস্ট্রারে তিনি দেখিয়েছেন মাথাপিছু পাঁচ কেজি করে ৪৯২ জনকে ১০ টাকা দরে চাল দেয়া হয়েছে।

অভিযোগ পাওয়া গেছে, তিনি প্রায় ২০০ ব্যক্তির কাছ থেকে কার্ড কেড়ে নিয়েছেন। আবার রেজিস্ট্রারে জাল স্বাক্ষরেরও অভিযোগ পাওয়া গেছে। এছাড়া রেজিস্ট্রারে অনেকের স্বাক্ষরই নেই। তার বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ ছিল।

এ অভিযোগের প্রেক্ষিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় একটি ঘরে ৬৭ বস্তা চাল পাওয়া যায়। প্রতিটি বস্তায় ৫০ কেজি চাল পাওয়া গেছে। সরকারি বস্তা থেকে বের করে চালগুলো সাধারণ বস্তায় ভরে রাখা হয়েছিল। বাড়িতে এতো চাল পাওয়ার পর আওয়ামী লীগ নেতা স্বপনকে আটক করা হয়েছে।

ইউএনও জানান, বরাদ্দ পাওয়া চাল ডিলারের গুদামে থাকার কথা। গুদামের সামনে থাকার কথা সাইনবোর্ড। কিন্তু কিছুই নেই। চাল ছিল বাড়িতে। তার বাড়িতে প্রায় শতাধিক ব্যক্তির কার্ড পাওয়া গেছে।। যেগুলো বিতরণের কথা ছিল। স্বপন চাল আত্মসাতের চেষ্টার অভিযোগ স্বীকার করে বলেছেন, একজন নেতার নির্দেশেই এই কাজ করেছেন।

গোদাগাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার দায় স্বীকার করেছেন আওয়ামী লীগ নেতা আলাল উদ্দিন স্বপন। এ ঘটনায় রাতেই তার বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় নিয়মিত মামলা করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 186 People

সম্পর্কিত পোস্ট