চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ মে, ২০২০

সর্বশেষ:

সিঙ্গাপুরে একদিনেই আক্রান্ত ৫৭০

১৯ এপ্রিল, ২০২০ | ২:২০ পূর্বাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

যুক্তরাষ্ট্রে প্রাণহানির সংখ্যা ১৫৬

সিঙ্গাপুরে একদিনেই আক্রান্ত ৫৭০

করোনার থাবায় শঙ্কিত প্রবাসী বাংলাদেশিরা

রোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে। শনিবার (১৮ এপ্রিল) এ প্রতিবেদন লেখা অবধি মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৮ হাজার ২৮। এ পর্যন্ত বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৬ হাজার ১৬ জন। করোনাভাইরাস ওয়ার্ল্ডমিটারে প্রকাশিত তথ্য অনুযায়ী, এ পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে প্রায় ৩৮ হাজার ২০০ এবং আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২৬ হাজার ৮৫৬। দ্বিতীয় সর্বোচ্চ মুত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে। সেদেশে এ পর্যন্ত মারা গেছেন ২৩ হাজার ২২৭। এছাড়া স্পেন ও ফ্রান্সে মৃত্যু হয়েছে যথাক্রমে ২০ হাজার ৪৩ ও ১৮ হাজার ৬৮১।
যুক্তরাষ্ট্রে করোনায় আরো দুই বাংলাদেশির মৃত্যু যুক্তরাষ্ট্রে গেলো ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুবরণ করলেন আরও দুই প্রবাসী বাংলাদেশি। সবমিলিয়ে প্রাণহানির সংখ্যা ১৫৬ জন। শুক্রবারে মৃত্যুবরণ করা নাহিদ সুলতানা নিউইয়র্ক নেত্রকোনা কমিউনিটির উপদেষ্টার স্ত্রী। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৮ বছর; খবরটি নিশ্চিত করে তার পরিবারের সদস্যরা। স্বজনরা জানান, কিছুদিন ধরেই লং আইল্যান্ড জুইশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। দুই প্রবাসী বাংলাদেশি বিক্রমপুরের শাহ আলম তালুকদার (৪৫) এবং সিলেটের দেওয়ান মুনতাহা (৫৩)। দু’সপ্তাহ আগে করোনায় মারা গেছেন শাহ আলম তালুকদারের মা।
যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী মহামারীতে করোনায় আক্রান্ত হয়ে ১৪০ বাংলাদেশির মৃত্যুর সংবাদ পাওয়া গেল। মিশিগান, নিউজার্সি, মেরিল্যান্ড এবং ভার্জিনিয়ায় থাকতেন। এর অধিকাংশই ছিলেন ৫০ বছরের অধিক বয়সী পুরুষ।

সিঙ্গাপুরে একদিনেই ৫৭০ বাংলাদেশি আক্রান্ত
সিঙ্গাপুরে একদিনেই ৫৭০ জন প্রবাসী বাংলাদেশির দেহে নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে এই সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫৯৭। সিঙ্গাপুরে সেই বাংলাদেশি শ্রমিক ‘সেরে উঠছেন’
সারা বাংলাদেশে করোনাভাইরাসের যত রোগী রয়েছে, তার চেয়ে বেশি বাংলাদেশি এখন আক্রান্ত সিঙ্গাপুরে। বাংলাদেশে আক্রান্তের সংখ্যা এখন ২ হাজার ১৪৪ জন।
শনিবার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ৯২৪ জন রোগী শনাক্ত হয়েছে, এর মধ্যে বাংলাদেশিই সর্বাধিক।
সিঙ্গাপুরে প্রায় ৬ হাজার আক্রান্তের মধ্যে অধিকাংশই প্রবাসী শ্রমিক। বিভিন্ন ডরমিটরিতে একসঙ্গে থাকা এই শ্রমিকদের মধ্যে দ্রুতই ভাইরাস সংক্রমিত হচ্ছে বলে রোগীর সংখ্যা বাড়ছে।
কেবল এস-১১ ডমরিটরিতেই শনিবার পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৭৫ জন। সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট কোভিড-১৯ রোগী ৫ হাজার ৯৯২ জনের মধ্যে নতুন একজনসহ মোট ১১ জন মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০৮ জন। সিঙ্গাপুরের চ্যানেল নিউজ এশিয়ার খবরে বলা হয়, মাত্র দুই সপ্তাহের ব্যবধানে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭০ গুণ বেড়েছে।

The Post Viewed By: 47 People

সম্পর্কিত পোস্ট