চট্টগ্রাম শুক্রবার, ২৯ মে, ২০২০

সর্বশেষ:

দেশে করোনায় আরও ৯ জনের মৃত্যু, আক্রান্ত ২ হাজার ছাড়াল

১৮ এপ্রিল, ২০২০ | ৩:৩৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দেশে করোনায় আরও ৯ জনের মৃত্যু, আক্রান্ত ২ হাজার ছাড়াল

দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এ সময়ের মধ্যে আরও ৩০৬ জন আক্রান্ত হয়েছেন।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ২৪৪টি নমুনা সংগ্রহ করা হয় এবং দুই হাজার ১৯০টি পরীক্ষা হয়েছে। এতে আরও ৩০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে দুই হাজার ১৪৪। আক্রান্ত রোগীদের মধ্যে ঢাকার ৬ জনসহ ৯ জন মারা গেছেন। এতে মৃতের সংখ্যা হয়েছে ৮৪। এছাড়া সুস্থ হয়েছেন আরও ৮ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ জনে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) নতুন করে ৩০৬ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ১৪৪ জনে। নতুন সংক্রমিতদের মধ্যে পুরুষের সংখ্যা ৬২ ভাগ এবং নারী ৩৮ ভাগ।

ডা. ফ্লোরা আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪ জনে।

গত ২৪ ঘণ্টা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের বয়স সম্পর্কিত তথ্য উল্লেখ করে আইইডিসিআর পরিচালক জানান, এদের মধ্যে ষাটোর্ধ্ব বয়সী চারজন, ৫১-৬০ বছর বয়সী একজন, ৪১-৫০ বছর বয়সী দুইজন, ৩১-৪০ বছর বয়সী একজন রয়েছেন। আরেকজনের বয়স জানা যায়নি।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. ফ্লোরা বলেন, এ নিয়ে মোট ৬৬ জন সুস্থ হয়ে উঠলেন।

 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 254 People

সম্পর্কিত পোস্ট