চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনায় আক্রান্ত সিলেটের সেই চিকিৎসকের মৃত্যু

১৫ এপ্রিল, ২০২০ | ১০:২৮ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনায় আক্রান্ত সিলেটের সেই চিকিৎসকের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মইনুদ্দিন। আজ বুধবার (১৫ এপ্রিল) সকাল ৭টা বেজে ৫০ এর দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুকালে দুই শিশু সন্তান ও স্ত্রীকে রেখে গেছেন ডা. মঈন। তিনি সিলেটে করোনা যুদ্ধে প্রথম সারির যোদ্ধা ছিলেন। সিলেট ডা. শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গতমাসের শেষ সপ্তাহ থেকেই করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় নিজে থেকে হোম কোয়ারেন্টাইনে থাকেন ডা. মঈন। এর সপ্তাহখানেক পর করোনার লক্ষণ দেখা দেয়ায় গত ৪ এপ্রিল তার রক্তের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়। ৫ এপ্রিল আইইডিসিআর থেকে ডাক্তার মঈনের করোনা সংক্রমণের বিষয়টি নিশ্চিত করা হয় বলে জানান সিলেটে সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল। এরপর দুদিন বাসায় চিকিৎসাধীন থাকার পর ৭ এপ্রিল তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিলেট শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে নিয়ে আসা হয় এবং তার পরদিন তাকে ঢাকায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, ‘একজন ব্যক্তি কীভাবে করোনা সংক্রমিত হয়েছেন তা নিশ্চিত করে বলা খুব কঠিন। তবে তার পরিবারের সদস্য, প্রতিবেশী ও সহকর্মীদের ১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে, কিন্তু তাদের কেউই করোনা আক্রান্ত নন। এখন পর্যন্ত সিলেটেও আর কোনো করোনাক্রান্ত রোগী শনাক্ত হয়নি।’

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 654 People

সম্পর্কিত পোস্ট