চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

দেশে আরও ১১ প্রতিষ্ঠানে শুরু হচ্ছে করোনা টেস্ট

১৪ এপ্রিল, ২০২০ | ৭:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দেশে আরও ১১ প্রতিষ্ঠানে শুরু হচ্ছে করোনা টেস্ট

বর্তমানে ১৭টি প্রতিষ্ঠানের ল্যাবে আরটি পিসিআর পদ্ধতিতে  করোনা কোভিড-১৯ এর নমুনা পরীক্ষা করা হচ্ছে ।  নতুন করে  আরও ১১টি প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ( প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। মঙ্গলবার ( ১৪ এপ্রিল) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে তিনি এ তথ্য জানিয়েছেন।

ডা. নাসিমা সুলতানা বলেন পরীক্ষা পদ্ধতি প্রসারিত করার জন্য আরও ১১টি প্রতিষ্ঠানকে প্রস্তুত করা হচ্ছে, তারা আগামী সাত থেকে ১০ দিনের মধ্যে কাজ শুরু করবে। নতুন প্রতিষ্ঠানগুলোর মধ্যে ঢাকার বাইরের প্রতিষ্ঠানগুলো হচ্ছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ, কুমিল্লা মেডিকেল কলেজ, ফরিদপুর মেডিকেল কলেজ, কুষ্টিয়া মেডিকেল কলেজ, দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ আর ঢাকার ভেতরে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, মুগদা মেডিকেল কলেজ ও শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট এছাড়াও কুর্মিটোলা জেনারেল হাসপাতালেও কাজ চলছে।

প্রসঙ্গত, ৮ মার্চ দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হবার পর আজ মঙ্গলবার মোট আক্রান্ত ১০১২। সর্বমোট মারা গেছেন ৪৬ জন। এখন পর্যন্ত ৪২ জন সুস্থ হয়েছেন বলেও জানান অধ্যাপক নাসিমা সুলতানা। যদিও মৃত্যুর হার বেশি।

শেয়ার করুন
The Post Viewed By: 477 People

সম্পর্কিত পোস্ট