চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ত্রাণের বস্তায় প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার না করার নির্দেশ

১৪ এপ্রিল, ২০২০ | ৫:১৯ অপরাহ্ণ

অনলাইন

ত্রাণের বস্তায় প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার না করার নির্দেশ

করোনাভাইরাসের সংক্রমণরোধে দেশব্যাপী চলমান লকডাউনের কারণে বহু মানুষ খাদ্যসংকটের সম্মুখীন হচ্ছেন। করোনার ফলে সৃষ্ট এই সংকটাপন্ন সময়ে মানবিক সহায়তা হিসেবে বিতরণের জন্য দেয়া ত্রাণ সামগ্রী ও শিশু খাদ্যের বস্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার না করার নির্দেশনা দিয়েছে সরকার। ত্রাণের বস্তা ও প্যাকেট করা নিয়ে আগের নির্দেশনা সংশোধন করে সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জেলা প্রশাসকদের এই নির্দেশনা দিয়েছে।

গত ১১ এপ্রিল ত্রাণ মন্ত্রণালয়ের এক চিঠিতে ডিসিদের বলা হয়, সরকারের দেওয়া ত্রাণ সামগ্রী ও শিশু খাদ্য মোড়ক বা প্যাকেট বা বস্তায় বিতরণ করতে হবে। একই সঙ্গে মোড়ক বা প্যাকেট বা বস্তার গায়ে প্রধানমন্ত্রীর সরকারি ছবিসহ ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ লিখতে হবে। সংশোধিত নির্দেশনায় বলা হয়েছে, “মোড়ক বা প্যাকেটে মাননীয় প্রধানমন্ত্রীর সরকারি ছবিসহ ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ এবং বস্তায় প্রধানমন্ত্রীর ছবি ব্যতীত শুধুমাত্র ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ লিখতে হবে।”

প্রসঙ্গত, করোনাভাইরাসের বিস্তার রোধে ২৬ মার্চ থেকে সব অফিস-আদালতের পাশাপাশি যানবাহন চলাচল বন্ধ রেখে সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে সরকার। এ পরিস্থিতিতে হঠাৎ করেই কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। দরিদ্র জনগোষ্ঠীর পাশাপাশি কর্মহীনদের তাৎক্ষণিক মানবিক সহায়তা দিতে সরকার ছয় দফায় ৩৪ কোটি ৭৫ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং ৭৫ হাজার ৪৬৭ মেট্টিকটন চাল বরাদ্দ দিয়েছে। এসব ত্রাণ সামগ্রীর বস্তা, মোড়ক ও প্যাকেট কীভাবে করতে হবে ত্রাণ মন্ত্রণালয় থেকে সেই নির্দেশনা দেয়া হয়েছিল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 549 People

সম্পর্কিত পোস্ট