চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

রাজশাহী জেলা ‘লকডাউন’ ঘোষণা

১৪ এপ্রিল, ২০২০ | ১:১৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

রাজশাহী জেলা ‘লকডাউন’ ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহী জেলাকে আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। জেলা প্রশাসক হামিদুল হক এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।  

দুই করোনা রোগী শনাক্তের পর মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ১০টা থেকেই জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা প্রশাসক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইতিমধ্যে রাজশাহী জেলায় দুজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া ঢাকা, নারায়ণগঞ্জে করোনা রোগের ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ কারণে ঢাকা, নারায়ণগঞ্জ থেকে বিপুলসংখ্যক মানুষের রাজশাহী জেলায় আগমনের প্রবণতা দেখা দিয়েছে। এই পরিপ্রেক্ষিতে সিভিল সার্জনের সুপারিশক্রমে এবং জেলার আইনশৃঙ্খলাসংক্রান্ত সব সংস্থার মতামতের ভিত্তিতে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ করার জন্য সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অনুযায়ী রাজশাহী জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউন চলাকালে রাজশাহীর সঙ্গে অন্য জেলার প্রবেশ ও বের হওয়ার সকল প্রকার রাস্তাঘাট বা অন্য কোনো পথে কেউ বের হতে পারবেন না। একইভাবে জেলার বাইরে থেকেও কেউ রাজশাহী প্রবেশ করতে পারবেন না। সকল ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে।

নির্দেশনায় বলা হয়, জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য-খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং সেবা, মোবাইল ব্যাংকিং, ওষুধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন ও কর্মী লকডাউনের আওতামুক্ত থাকবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 229 People

সম্পর্কিত পোস্ট